বিশ্ববিদ্যালয় সম্পর্কে প্রাথমিক ধারণা পাবে শিক্ষার্থীরা : উপাচার্য

চবি তথ্য কেন্দ্র নির্মাণকাজের উদ্বোধন

১৭ সেপ্টেম্বর দুপুর ১২ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ২১তম ব্যাচ ‘আমরা একুশ’ এর উদ্যোগে এবং চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদক্রমে চবি প্রধান ফটক সংলগ্ন (স্মরণ চত্বর সন্নিহিত) স্থানে ‘চট্টগ্রাম বিশ^বিদ্যালয় তথ্য কেন্দ্র’ এর নির্মাণ কাজের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।
এ ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ‘আমরা একুশ’ চবি’র আহবায়ক অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম, সদস্য-সচিব মোহাম্মদ মহিউদ্দিন বাদল, নওগাঁ জেলার জেলা দায়রা জজ এ.কে.এম. মোজাম্মেল হক চৌধুরী লেনিন এবং কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী।
উপাচার্য তাঁর বক্তব্যে চবিতে তথ্য কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করায় একুশ ব্যাচের শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানান।
তিনি বলেন, একুশ ব্যাচের শিক্ষার্থীরা নিজস্ব উদ্যোগে বিশ^বিদ্যালয়ের উন্নয়নে যে পদক্ষেপ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয়। তিনি বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় হতে শিক্ষাজীবন শেষ করে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা দেশ-বিদেশে সরকারি- বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে উঁচু পদে কর্মরত আছেন। এটি চবি পরিবারের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। একুশ ব্যাচের মতো অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরাও বিশ^বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবেন মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।
তিনি একুশ ব্যাচের এ ধরনের জনহিতকর কর্মতৎপরতা অব্যাহত রাখার আহবান জানান। উল্লেখ্য, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে প্রথমবারের মত নির্মিতব্য এ তথ্য কেন্দ্রের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিবৃন্দ বিশ^বিদ্যালয় সম্পর্কে প্রাথমিক ধারণা লাভ করবেন।
আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মিতব্য বহুতল বিশিষ্ট এ তথ্য কেন্দ্রে চবি’র সকল বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হলসমূহসহ বিশ^বিদ্যালয় সম্পর্কিত সকল তথ্য একই ছাদের নিচে পাওয়া যাবে।
উদ্বোধনী অনুষ্ঠানে চবি’র বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, শিক্ষকবৃন্দ, একুশ ব্যাচের সদস্যবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও সুধীবৃন্দ ছিলেন। বিজ্ঞপ্তি