‘বিগ বস’ তারকা স্বপ্নার নামে গ্রেফতারি পরোয়ানা!

সুপ্রভাত ডেস্ক »

‘বিগ বস’খ্যাত নৃত্যশিল্পী ও গায়িকা স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। চুক্তিভঙ্গের মামলার সোমবার লখনউয়ের একটি আদালত স্বপ্নার বিরুদ্ধে পরোয়ানা জারি করে।

আদালত সূত্রের বরাদ দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ২০১৮ সালের ১৩ অক্টোবরে লখনউয়ের স্মৃতি উপবন মঞ্চে একটি নাচ-গানের অনুষ্ঠান করার কথা ছিল স্বপ্নার। এর জন্য অগ্রিম অর্থ দেওয়া হয়েছিল তাকে। কিন্তু নির্দিষ্ট দিনে অনুষ্ঠানে হাজির হননি তিনি। এ কারণে কয়েক হাজার দর্শক অনুষ্ঠানস্থলে এসেও ফিরে যান। চাপে পড়েন আয়োজকরা।

এই ঘটনায় ২০১৮ সালের ১৪ অক্টোবরে স্বপ্নার বিরুদ্ধে আশিয়ানা থানায় মামলা দায়ের হয়। একই ঘটনায় এফআইআর দায়ের হয়েছিল জুনেইদ আহমেদ, নবীন শর্মা, ইয়াদ আলি, অমিত পা-ে ও রতœাকর উপাধ্যায়ের বিরুদ্ধে। তাদের মাধ্যমেই স্বপ্নার সঙ্গে চুক্তি হয়েছিল।

জানা গেছে, স্বপ্নার বিরুদ্ধে এটিই একমাত্র প্রতারণার অভিযোগ নয়। ২০২১ সালে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখায় স্বপ্নার বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ ও প্রতারণার অভিযোগ নথিভুক্ত হয়। বহু ক্ষেত্রে তার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে।

তবে ২০২১ সালের মামলার প্রেক্ষিতেই স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ওই মামলায় মাঝে জামিনও পেয়েছিলেন ‘বিগ বস’র এই নৃত্যশিল্পী।

সোমবার আদালতে হাজির হওয়ার কথা ছিল স্বপ্নার। কিন্তু তিনি উপস্থিত হননি। এমনকী আইনজীবীর দ্বারাও তার পক্ষ থেকে কোনো আবেদনও করা হয়নি। এই অবস্থায় চুক্তিভঙ্গের অভিযোগ স্বপ্নার বিরুদ্ধে সমন জারি করেছে লখনউয়ের একটি আদালত।