বিইআরসি’র নির্ধারিত মূল্যে গ্যাস বিক্রির আহ্বান

এলপি গ্যাস ডিস্ট্রিবিউটর ডিলার অ্যাসোসিয়েশনের সভা

বিইআরসি’র সিদ্ধান্ত না মেনে এলপি গ্যাস কোম্পানিগুলোর মূল্য নৈরাজ্যের প্রতিবাদে ২০ ও ২১ জুন গ্যাস উত্তোলন না করার সিদ্ধান্ত নিয়েছে মহানগর এলপি গ্যাস ডিস্ট্রিবিউটর ডিলার অ্যাসোসিয়েশন।
৩ জুন সন্ধ্যা ৭টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সংগঠনের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ এজাজুল হকের সঞ্চালনায় সংগঠনের কাজির দেউড়ির কার্যালয়ে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি আ.ম.ম দিলশাদ, সহ সভাপতি মোহাম্মদ উল্লাহ, যুগ্ম সম্পাদক মো. ফাহিম, সাংগঠনিক সম্পাদক সরোয়ার জামাল, অর্থ সম্পাদক মো. আবু শাহেদ, সহ অর্থ সম্পাদক সাইফুল ইসলাম মানিক, তথ্য ও গবেষণা সম্পাদক হাসিবুল করিম, সিনিয়র সদস্য ওয়াহিদুল আলম, মো. রহিম, মো. রকি, মো. জাহাঙ্গীর আলম, মো. কালাম, মো. মনির প্রমুখ।
সভায় বক্তারা বিইআরসি’র সর্বোচ্চ বিক্রয়মূল্য নির্ধারণকে সাধুবাদ জানিয়ে বলেন কোম্পানিগুলো এই সিদ্ধান্তকে বৃদ্ধাগুলি দেখিয়ে তাদের ইচ্ছানুযায়ী গ্যাস বিক্রি করছে ফলে এলপি গ্যাস ডিস্ট্রিবিউটররা বেশি মূল্যে ক্রয় করে কম মূল্যে বিক্রি করতে বাধ্য হচ্ছেন। এতে ব্যবসায়ীরা ব্যাপক লোকসানের সম্মুখীন হচ্ছেন।
সভায় কোম্পানিগুলোকে বিইআরসি’র নির্ধারিত মূল্যে গ্যাস বিক্রি করতে বাধ্য করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয় এবং সর্বস্তরের এলপি গ্যাস ব্যবসায়ীদের আন্দোলনের অংশ হিসাবে ২০ ও ২১ জুন কোম্পানির একাউন্টে টাকা জমা না দিতে ও এলপি গ্যাস উত্তোলন ক্রয় বিক্রয়সহ সব ধরণের কার্যক্রম বন্ধ রাখা এবং এর মধ্যে যদি কোম্পানিগুলো বিইআরসি সিদ্ধান্ত মেনে মূল্য না কমায় তবে অনির্দিষ্টকালের জন্য ডিস্ট্রিবিউটররা এলপি গ্যাস বিক্রি ও উত্তোলন বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিজ্ঞপ্তি