বান্দরবানে লকডাউন বাস্তবায়নে পুলিশের কড়া নজরদারি

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান »
করোনা সংক্রমণ রোধে সোমবার সকাল থেকে বান্দরবানে শুরু হয়েছে লকডাউন। রিকশা ও জরুরি পণ্য পরিবহন ব্যতীত সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে।
লকডাউন বাস্তবায়নে মাঠে দেখা গেছে পুলিশের কড়া নজরদারি। সোমবার সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে পুলিশ বসানো হয়েছে চেক পোস্ট।
বান্দরবান বাজারসহ বিভিন্নস্থান ঘুরে দেখা গেছে, পণ্যবাহী যানবাহন, রিক্সা এবং মোটর সাইকেল ব্যতীত সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। শপিংমলগুলোতে তালা ঝুলছে বন্ধ রয়েছে সকল গণপরিবহণ। এদিকে গণপরিবহণ বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। সকাল থেকে বাড়ী ফিরার জন্য বাসষ্টেশনে মানুষের ভিড় দেখা গেছে অনেকে পায়ে হেটে চলে গেছে নিজ গন্তব্যে।
জনসাধারণকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য মাইকিং করে সর্তক করা হচ্ছে। করোনার সচেতনতা বৃদ্ধি ও সরকারি আইন অমান্যকারীদের শাস্তি প্রদানের জন্য জেলা প্রশাসনের দুইটি ভ্রাম্যমান টিম শহরের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।
বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান বলেন, লকডাউন বাস্তবায়ন করতে এবং সরকারি সকল নির্দেশনা জনগণকে মানাতে আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে কাজ করে যাব এবং করোনামুক্ত বান্দরবান করতে প্রশাসনের পাশাপাশি সাধারণ জনগণকে আরো সচেতন হবে।