বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে পূর্ণতা পায় স্বাধীনতা

নগর আওয়ামী লীগের আলোচনা

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে মহান মুক্তিযুদ্ধের বিজয় ও স্বাধীনতা পূর্ণতা লাভ করে এবং মুক্তিকামী বাঙালি স্বস্তি ফিরে পায়। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিলো একটি রাষ্ট্রকাঠামো গঠনের নির্দেশনা এবং তার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ভাষণ ছিলো যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ গড়ার প্রস্তাবনা।
তিনি গতকাল সোমবার সকালে নগরীর টিআইসি মিলনায়তনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাঙালি জাতির তিন হাজার বছরের ইতিহাসে শ্রেষ্ঠতম অর্জন বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাঙালি জাতিসত্তার স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা। এ অর্জন পূর্ণতা পায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে। এই সত্যটা যদি উপলব্ধি করতে না পারি তা হলে সকল অর্জন ব্যর্থ হয়ে যাবে। তাই আমাদের মধ্যে বিভেদ ও একে অপরকে ঘায়েল না করে দলীয় ও জাতীয় ঐক্যকে সুসংহত করতে পারলেই বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলার স্বপ্ন পূরণ সম্ভব হবে।
তিনি আরো বলেন, এখন কেউ কেউ আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে বিভেদের সীমা রেখা তৈরি করছেন তারা আত্মঘাতী বিপদ ডেকে আনছেন। মনে রাখতে হবে দল ক্ষমতায় না থাকলে আমাদের সকলের পরিণতি ভয়াবহ হবে।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, মহব্বত আলী খান, থানা আওয়ামী লীগের কাজী আলতাফ হোসেন ও নূর মোহাম্মদ নুরু। বিজ্ঞপ্তি