পৃথিবীর ইতিহাসে বঙ্গবন্ধুর নাম অমর হয়ে থাকবে : মেয়র

জনতা ব্যাংকে সভা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, পৃথিবীর ইতিহাসে বঙ্গবন্ধুর নাম অমর হয়ে থাকবে। তিনি বলেন, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী মহাকালের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মাধ্যমে স্বাধীনতা বিরোধী চক্র বিশ্বে ন্যাক্কারজনক ও নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন। দীর্ঘ সংগ্রামী জীবনে জেল-জুলুম, অত্যাচার, নির্যাতন আর স্বৈরশাসকের রক্তচক্ষু ছিলো বঙ্গবন্ধুর নিত্যসঙ্গী। তিনি শুধু বাঙ্গালীর বঙ্গবন্ধু নয়-বিশ্ববরেন্য রাজনীতির বিশ্ববন্ধু উপাধিতেও বিশ্বনন্দিত।

সিটি মেয়র ২৩ আগস্ট সন্ধ্যায় জনতা ব্যাংক লালদিঘী কার্যালয়ে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) চট্টগ্রাম বিভাগীয় কমিঠির সভাপতি আবু তাহের জিহাদীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. নুরুল আফসারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জনতা ব্যাংক চট্টগ্রাম বিভাগীয় মহাব্যবস্থাপক মো. আশরাফুল আলম, চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান, জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মো মাইনুদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক, ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক যথাক্রমে- মাগফার হাসান বাহাদুর, মোঃ রেজাউল করিম, খালেদ মোস্তফা, আবুল মনসুর ও এজিএম নুরুল আলম। আলোচনা সভায় বক্তব্য রাখেন- মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকতার আহম্মদ চৌধুরী, জনতা ব্যাংক সিবিএ সাধারণ সম্পাদক মোঃ নুরুল আফসার, মোঃ জসিম উদ্দিন, মোঃ রশিদ মিয়া, আশরাফ উদ্দিন খন্দকার, মোঃ সিরাজুল ইসলাম, কুতুব উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম, শাহাদাত আলী, আহমেদুল হক, মোঃ নিজাম উদ্দিন, মোঃ শফি প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে জনতা ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় মহাব্যবস্থাপক মো. আশরাফুল আলম বলেন- বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা, দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং বর্তমান সরকারের ভিশন বাস্তবায়নে ব্যাংকিং সেক্টরের কর্মকর্তা-কর্মচারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। পূর্বাহেৃ ১৫ আগষ্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের সিবিএ নেতৃবৃন্দ এবং জনতা ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি