নগরীতে আগুনে পুড়লো ৭০ ঘর

ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা

নিজস্ব প্রতিবেদক »

নগরীর বায়েজিদ বোস্তামী এলাকার আমিন কলোনিতে আগুন লেগে পুড়ে গেছে ৭০টি ঘর। এতে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানা যায়। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজিদ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার কামরুজ্জামান।

তিনি বলেন, ‘ভোর সাড়ে ৪টার দিকে বায়েজিদ এলাকার আমিন কলোনিতে অগ্নিকা-ের ঘটনা ঘটে। সকাল ৬টা ৪৫ মিনিটে খবর পেয়ে আগ্রাবাদ, বায়েজিদ, কালুরঘাট ও চন্দনপুরা থেকে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৮টা ৫৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।’

তিনি আরও বলেন, ‘এ অগ্নিকা-ের ঘটনায় ওই কলোনির প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে। সবমিলিয়ে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ কোটি টাকার সম্পত্তি। তবে এখনও আগুন লাগার কারণ জানা যায়নি। কিভাবে এ আগুন লেগেছে তা জানতে তদন্ত চলছে।’

ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা
অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ১৩২টি পরিবারের নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

গতকাল বুধবার দুপুরে আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ আমিন শিল্পাঞ্চল ওয়ার্ডের আমিন কলোনিতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান।

এ সময় নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নেন। সংসদ সদস্য নোমান আল মাহমুদ ক্ষতিগ্রস্তদের সরকারি তহবিল থেকে সহায়তার প্রতিশ্রুতি দেন।

পরিদর্শনের সময় কাউন্সিলর মোবারক আলী, ৪৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক এম ইলিয়াস সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।