দেশে আজ সর্বোচ্চ মৃত্যু ২৩০, সর্বোচ্চ শনাক্ত ১১৮৭৪

দিঘিনালা থেকে আসা মোহাম্মদ আলী নামের এই কোভিড রোগী  গতকাল নগরীর প্রাইভেট ন্যশনাল হাসপাতালে ভর্তি হন। পরিবারের সদস্যরা অতিরিক্ত খরচ বহন করতে না পেরে ভর্তির জন্য নিয়ে আসেন চমেক হাসপাতালে। চমেক জরুরি বিভাগের সামনে থেকে দুপুরের তোলা ছবি। - রনী দে

সুপ্রভাত ডেস্ক »

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ২৩০ জনের মৃত্যু হয়েছে। এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ হাজার ৪১৯ জন মারা গেছেন।

একই সময়ে দেশে করোনাভাইরাস আক্রান্ত ১১ হাজার ৮৭৪ জনকে শনাক্ত করা হয়েছে। একদিনে এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত। এখন পর্যন্ত ১০ লাখ ২১ হাজার ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪০ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করে আরও ১১ হাজার ৮৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩০ জনের মধ্যে ১৩৩ জন পুরুষ ও ৯৭ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে সাত জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১৯ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ৪২ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৫১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১১১ জন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৬ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপর ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহ বিভাগে এ সময়ে সবচেয়ে কম পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাহশাহী বিভাগে ২৬ জন, রংপুর বিভাগে ২২ জন এবং বরিশাল ও সিলেট বিভাগে আট জন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৬২ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৭৪ হাজার ৫০১ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬১ শতাংশ।