চট্টগ্রামে একদিনেই ১৪ মৃত্যু!

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়েছে। গত ২৪ ঘন্টায় ১৪ জনের মৃত্যু করোনায় চট্টগ্রামের সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগে গত এপ্রিল মাসের ২৫ তারিখে ১১ জনের মৃত্যু ছিল চট্টগ্রামে একদিনের সর্বোচ্চ মৃত্যু। নতুন মারা যাওয়া ১৪ জনের মধ্যে নগরীতে সাতজন এবং উপজেলায় সাতজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭৭১ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭০৯ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৫ হাজার ৮ জন।

রোববার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যমতে, শনিবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালসহ চট্টগ্রামের ৯ টি ল্যাবে ২ হাজার ৮২ নমুনায় আক্রান্ত হয়েছেন ৭০৯ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ৩৪ দশমিক ০৫ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৪১৬ জন এবং উপজেলায় ২৯৩ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৫০ হাজার ১৩৪ জন এবং উপজেলায় ১৪ হাজার ৮৭৪ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৫ হাজার ৮ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে সাতজন এবং উপজেলায় সাতজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১৪ জন। এ নিয়ে নগরীরে ৪৯৭ জন এবং উপজেলায় ২৭৪ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৭১ জন।

ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস  ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬২০ নমুনার মধ্যে ১৭৬ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৫৭ নমুনায় ১৪২ জন, এন্টিজেন টেস্টে ৬৬৮ নমুনায় ২২৪ জন, শেভরণে ২০৩ নমুনায় ৫৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৯ নমুনায় ২১ জন, আরটিআরএল ল্যাবে ৪৯ নমুনায় ৩৬ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ নমুনায় ৩৮ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ৩১ নমুনায় ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এবং ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে করোনার কোন নমুনা পরীক্ষা করা হয়নি।