টানা দুই ম্যাচ জিতে এশিয়ান গেমসে বাংলাদেশ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

থাইল্যান্ডের ব্যাংককে চলমান এশিয়ান গেমস হকির বাছাই প্রতিযোগিতায় নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। লংকানদের বিপক্ষে ৩-১ গোলের সহজ জয় পেয়েছে লাল-সবুজ জাসির্ধারীরা। একই সঙ্গে এশিয়ান গেমসে খেলার যোগ্যতাও অর্জন করেছে তারা।

চলতি বছরের সেপ্টেম্বরে এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাসের জন্য গেমসটি স্থগিত হয়েছে। গেমস স্থগিত হলেও হকির বাছাই চলছে। খবর ডেইলি বাংলাদেশের। শ্রীলংকার বিপক্ষে প্রথম কোয়ার্টারে গোলশূন্য ড্র হয়। দ্বিতীয় কোয়ার্টারের তিন মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন। তার ৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ২-০ করেন খোরশেদ আলম।
তৃতীয় কোয়ার্টারে শ্রীলংকা পর পর পাঁচটা পিসি পেয়েও গোল করতে ব্যর্থ হয়।

তবে তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার এক মিনিট আগে গোল করে ২-১ করে শ্রীলংকা। চতুর্থ কোয়ার্টারের অষ্টম মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করলে ৩-১ গোলে বাংলাদেশ জয়লাভ করে।

খেলা শেষ হওয়ার ২৮ সেকেন্ড আগে শ্রীলংকা পেনাল্টি কর্নার পেয়েও গোল করতে পারেনি। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার এক মিনিট আগে শ্রীলংকার ভিপুল গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। কিন্তু শেষ কোয়ার্টারে রোমান গোল করলে বাংলাদেশ ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।
এই জয়ে ‘বি’ গ্রুপে দুই ম্যাচ জিতে বাংলাদেশের পয়েন্ট ৬। বৃহস্পতিবার (১২ মে) গ্রুপের শেষ ম্যাচে সিঙ্গাপুরের মুখোমুখি হবে বাংলাদেশ।