জীবনের নিরাপত্তা চেয়ে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তার থানায় জিডি

সংবাদদাতা, বান্দরবান :

নিজের জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ জান্নাত রুমী। মঙ্গলবার ৭ জুলাই নিজের তালাক দেয়া স্বামীর বিরম্নদ্ধে লামা থানায় এ জিডি দায়ের করেন তিনি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ জান্নাত রম্নমী জিডিতে উলেস্নখ করেন সাংসারিক মনোমালিন্য এবং কর্মস’লে অন্যায়ভাবে প্ররোচিত হওয়ার জন্য বিভিন্ন ধরনের প্রলোভনপূর্বক হুমকি প্রদর্শন করায় এক পর্যায়ে অতিষ্ঠ হয়ে সামাজিক মর্যাদা ও ভবিষ্যৎ জীবনের কথা চিনত্মা করে গত ২৪ জুন রাতে আমি আমার স্বামী এটিএম ওমর ফারম্নককে ইসলামী শরীয়ত মোতাবেক মৌখিক ভাবে তালাক দিলে সে ড়্গুব্ধ হয়ে আমাকে হত্যা করবে অথবা নিজে আত্মহত্যা করে আমাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিবে বলে হুমকি দেয়। পরে ৬ জুলাই আমি তাকে ডাকযোগে রেজিস্টার্ড এডি সহকারে তালাকনামা প্রদান করি।

তালাকনামা  পেয়ে ৭ জুলাই সকাল ১০টার দিকে  সে আমার লামা উপজেলা সরকাররি বাসভবনে এসে আমাকে অশস্নীল ভাষায় গালাগালি করেছে। আমি প্রতিবাদ করলে সে আমাকে ধারালো অস্ত্র দিয়ে মারতে আসে এসময় আমার চিৎকার শুনে ঘরের কাজের বুয়া উপসি’ত হলে কোন রকম প্রাণে বেঁচে আমার সনত্মানকে নিয়ে অন্যরুমে চলে যাই। পরে সে সময় সুযোগ বুঝে আমাকে মেরে পঙ্গু করবে নিজে আত্মহত্যা করে আমাকে ফাঁসাবে এমন হুমকি দিয়ে চলে যায়। সে আমার সনত্মান রাহিবকে লুকিয়ে রেখে আমার বিরম্নদ্ধে মিথ্যা অপহরণ মামলা করবে বলেও হুমকি দেয়। তাই এ অবস্থায় আমার সন্তানকে বাসায় রেখে কর্মস্থলে যোগদান করা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে এবং আমি নিরাপত্তা হীনতায় ভুগছি।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মোহাম্মদ মিজানুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তার জন্য ব্যবস্থা গ্রহণ করেছি।