জশনে জুলুসে সমাগম হবে লাখো মানুষ

নেতৃত্ব দেবেন আল্লামা সাবির শাহ

নিজস্ব প্রতিবেদক »

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আগামী ২০ অক্টোবর সকাল ৮টায় মুরাদপুরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে বের হবে জশনে জুলুস। এবার জুলুসে নেতৃত্ব দেবেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ (মজিআ.)।

প্রতিবছরের মতো এবারও জুলুসে লাখো মানুষের সমাগম হবে আশা করে আয়োজকরা বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। এবার চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে জুলুসে অংশগ্রহণ নিরুৎসাহিত করা হয়েছে। গাউসিয়া কমিটি বাংলাদেশকে নিজ নিজ জেলা সদরে ২০ অক্টোবর জুলুস আয়োজনের জন্য বলা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন।

তিনি বলেন, ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত  গেজেটে, মন্ত্রিপরিষদ বিভাগের ঘোষণায়, মহামান্য রাষ্ট্রপতির একটি প্রজ্ঞাপনে পবিত্র ঈদে মিলাদুন্নবীর (দ.) দিন সরকারি-বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলোতে জাতীয় পতাকা উড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে, যা ঈদে মিলাদুন্নবীর (স.) মর্যাদা আরও এক ধাপ বৃদ্ধি করেছে। এই মহৎ পদক্ষেপের জন্য বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের শুকরিয়া আদায় করছি। তিনি সরকারি উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে জশনে জুলুস বের করার আহ্বান জানান।

যে পথ দিয়ে যাবে জুলুস

১২ রবিউল আউয়াল (২০ অক্টোবর) সকাল ৮টায় নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকা-এ কাদেরিয়া  সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুস শুরু হবে। এটা বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগঞ্জ, অলিখাঁ মসজিদ, চকবাজার, প্যারেড মাঠের উত্তর-পূর্ব পাশ, চন্দনপুরা, সিরাজউদ্দৌলা সড়ক, দিদার মার্কেট, দেওয়ান বাজার, আন্দরকিল্লা, মোমিন রোড, কদম মোবারক, জামালখান, চট্টগ্রাম প্রেস ক্লাব, কাজীর দেউড়ি, আলমাস-ওয়াসা, জিইসি, ২ নম্বর গেইট ঘুরে পুনরায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার মাঠে ফিরবে। সেখানে মিলাদ মাহফিল, জোহরের নামাজ ও দোয়া-মোনাজাত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ সামশুদ্দীন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আনজুমানের প্রচার-প্রকাশনা সম্পাদক কাজী সামশুর রহমান, গাউসিয়া কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, আ ন ম তৈয়ব আলী, এরশাদ খতিবী, মাওলানা আবদুল্লাহ, সাবের আহমদ প্রমুখ।