চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের সুপারিশ

সুপ্রভাত ডেস্ক »
নগরীতে ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা করে সেগুলো দ্রুত অপসারণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং আনোয়ারুল আশরাফ খান অংশ নেন।
বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর এবং হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।
কমিটি চট্টগ্রাম নগরীতে পুরাতন জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা করে সেগুলো দ্রুত অপসারণের জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে। খবর বাংলানিউজের
এছাড়া বৈঠকে নগরীর জলাবদ্ধতা নিরসনে খালগুলোর আবর্জনা দ্রুত পরিষ্কারের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে সমন্বয় করে কাজ করা এবং স্থায়ী জনবল নিয়োগের মাধ্যমে কেউ যেন আবর্জনা না ফেলতে পারে বা আবর্জনা ফেললে জরিমানা করার সুপারিশ করা হয়। বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।