ঘাসফুল স্কলারশিপ ফান্ডের শিক্ষাবৃত্তি প্রদান

বেসরকারি উন্নয়ন সংস্থা ঘাসফুল ঝরেপড়া ও আউট অব স্কুল চিলড্রেন কর্মসূচির বিশেষ চাহিদা সম্পন্ন শিশু পূর্ণিমা আক্তারকে সংস্থার স্কলারশিপ ফান্ডের মাধ্যমে স্কুল উপকরণ ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।
নগরীর পশ্চিম মাদারবাড়ী এলাকার পূর্ণিমা ছোটকাল থেকে বিশেষ চাহিদা সম্পন্ন থাকায় পূর্ণিমার মা তাকে ২০১৮ সালের দিকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও ব্র্যাকের সহযোগিতায় আউট অব স্কুল চিলড্রেন (সেকেন্ড চান্স এডুকেশন) প্রকল্পের বাস্তবায়নে মাদারবাড়ী আলোসিড়ি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করিয়ে দেয়। অনেক পথ পেরিয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু পূর্ণিমা এখন আউট অব স্কুল চিলড্রেন কর্মসূচির উপানুষ্ঠানিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী।
২৯ জুন সকাল ১০টায় নগরীর আমিরবাগ এলাকার বাদশা মিয়া চৌধুরী রোডস্থ ঘাসফুল প্রধান কার্যালয়ে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরীর সভাপতিত্বে ঘাসফুল স্কলারশিপ ফান্ডের স্কুল উপকরণ ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো চট্টগ্রামের সহকারী পরিচালক মো. জুলফিকার আমিন। তিনি বলেন সুবিধাবঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষার মূলধারার সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে ঘাসফুলের উদ্যোগ বরাবরই আলাদা এবং ব্যতিক্রম। সরকারের সহযোগী হিসেবে শিক্ষা কার্যক্রমের কর্মসূচি গুণগতমানের সাথে পাল্লা দিয়ে সুবিধাবঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে থাকা সংগঠন হিসেবে এক অনন্য দৃষ্টান্ত যা কাজের মাধ্যমে ধরে রাখবে এবং চলমান থাকবে।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঘাসফুলের উপ পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন) মফিজুর রহমান, সিরাজুল ইসলাম কো-অর্ডিনেটর আউট অব স্কুল চিলড্রেন (সেকেন্ড চান্স এডুকেশন) প্রকল্প।
এতে উপস্থিত ছিলেন ম্যানেজার একাউন্টস শিপ্রা বড়ুয়া, প্রশিক্ষক জোবায়দুর রশীদ, সুপারভাইজার গুলশান আরা, শিক্ষক লিমা আকতার এবং উপকারভোগীর অভিভাবক সমুলা। বিজ্ঞপ্তি