কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণের শিকার স্কুলশিক্ষিকা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

গায়ে হলুদ অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে কক্সবাজার সদর উপজেলার বাংলাবাজার এলাকায় এক স্কুলশিক্ষিকা ‘সংঘবদ্ধ ধর্ষণে’র শিকার হয়েছেন। এই অভিযোগে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের হয়েছে। গত শুক্রবার সকালে এই ঘটনা ঘটলেও মামলা রুজু হয়েছে সোমবার রাতে।

এ মামলায় সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ছনখোলা ইউনুছঘোনা এলাকার বেদার মিয়াসহ অজ্ঞাতপরিচয় আরও তিনজনকে আসামি করা হয়েছে।

কক্সবাজার সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দিন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে পুলিশি হেফাজতে ওই নারীকে কক্সবাজার সদর হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা মো. সেলিম উদ্দিন বলেন, মেডিক্যাল পরীক্ষার জন্য ওই নারীকে হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। যেহেতু ভিকটিম নিজে মামলার বাদি, সে হিসেবে তার জবানবন্দি নেয়া হয়নি। তার এজাহারের বক্তব্যই জবানবন্দি হিসেবে গ্রহণ করা হয়েছে।
এজাহারে বলা হয়, গত ১৮ আগস্ট রাতে কক্সবাজার সদরের পিএমখালীর মালিপাড়া থেকে ওই নারী তার এক ভাগনির গায়ে হলুদ অনুষ্ঠানে যান। সেখানে বেদার মিয়া নামের একজনের সঙ্গে কথা-পরিচয় হয়। পরদিন সকাল সাড়ে ৭টার দিকে ওই স্বজনের বাড়ি থেকে ইজিবাইকে নিজবাড়িতে ফিরছিলেন তিনি। ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার ব্রিজ নামক এলাকায় এলে বেদার ও তার সহযোগীরা তাকে আরেকটি ইজিবাইকে তুলে নেন। পরে কৌশলে ইজিবাইকটি ওই ইউনিয়নের চান্দের পাড়ার একটি নির্মাণাধীন ভবনে নিয়ে যায় এবং অস্ত্রের মুখে জিম্মি করে তারা পালাক্রমে ধর্ষণ করে।

পুলিশ পরিদর্শক সেলিম উদ্দিন বলেন, ভুক্তভোগী নারীর এজাহার পাওয়ার পর মামলা লিপিবদ্ধ করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের টিম কাজ করছে।