ঐতিহের সাথে একাকার হয়ে আছে হোটেল আগ্রাবাদ

সংবাদ সম্মেলনে এইচ এম হাকিম আলী

প্রতিষ্ঠার ৫০বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে চট্টগ্রামের প্রথম পাঁচ তারকা হোটেল আগ্রাবাদ। এ উপলক্ষে গতকাল সকাল সাড়ে ১১টায় হোটেলটির ইছামতি বল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে হোটেল কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে হোটেল আগ্রাবাদের ব্যবস্থাপনা পরিচালক এইচ এম হাকিম আলী বলেন, ২৪ সেপ্টেম্বর গৌরবময় পথ চলার ৫০ বছর পূর্ণ করবে চট্টগ্রামের ঐতিহ্য ও কৃষ্টির সাথে একাকার হয়ে থাকা হোটেল আগ্রাবাদ। পাহাড়, নদী, সমতল ও সমুদ্রের সমম্বয়ে প্রকৃতির অপরূপ লীলাভূমি চট্টগ্রাম। প্রাকৃতিক পোতাশ্রয়ে গড়ে ওঠা চট্টগ্রাম সমুদ্র বন্দর বাংলাদেশের আমদানি রপ্তানি বাণিজ্যের মূল চালিকা শক্তি। তাই, দেশি বিদেশি পর্যটক ও ব্যবসায়িক ব্যক্তিত্বদের চট্টগ্রামের প্রতি বিশেষ টান থাকা সত্বেও তারা থাকা খাওয়ার অসুবিধার কারণে চট্টগ্রামে আসতে স্বাচ্ছন্দ্য বোধ করতেন না। এ অসুবিধা ঘোচাতে আমার মরহুম বড় ভাই আলহাজ্ব সবদার আলী বাণিজ্যিক এলাকা আগ্রাবাদেই সকল প্রকার আধুনিক সুবিধা সম্বলিত একটি আবাসিক হোটেল গড়ে তোলেন এবং সুনাম ও সফলতার সাথে পরিচালনা করেন।

গতকাল সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানমালা শুরু হয়। আগামীকাল শনিবার দিনব্যাপী রক্তদান কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়দের মাঝে পুরস্কার বিতরণী, অতিথিদের সম্মাননা প্রদান, আপ্যায়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কর্মসূচি পালন করবে হোটেল আগ্রাবাদ।

অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আশরাফ উদ্দিন।

হোটেলের ৫০ বছর পূর্তি উপলক্ষে চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে চট্টগ্রামের কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরতে আয়োজন করবে আকর্ষণীয় ফ্যাশন শো। এছাড়া থাকবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাবার ও পণ্য নিয়ে মেইড ইন চট্টগ্রাম শিরোনামে দিনব্যাপী প্রদর্শনী।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হোটেল আগ্রাবাদের পরিচালক মোহাম্মদ ইরাদ আলী, সহকারী মহাব্যবস্থাপক হাসানুল ইসলাম, ব্যবস্থাপক মানব সম্পদ ও প্রশাসন সাইফুল রহমান ও বিভাগীয় প্রধানরা। বিজ্ঞপ্তি