ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে

ইউআইটিএস’র অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আদর্শবান আইনজীবীরাই পারেন শান্তিপূর্ণ দেশ গড়ায় অবদান রাখতে। নীতি-নৈতিকতা বজায় রেখে সুষ্ঠু ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগে উদ্যোগে ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শরৎকালীন সেমিস্টার ২০২২ এর নবীন শিক্ষার্থীদের বরণ, শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও বিভাগীয় সাবেক কৃতি শিক্ষার্থীবৃন্দ বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে নতুন তালিকাভুক্ত হওয়ায় এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আরও বলেন, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরির লক্ষে উন্নত ও যুগপোযোগী শিক্ষাদানের মাধ্যমে সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসেবী ও শিক্ষানুরাগী সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ভালো মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলে তোমাদেরই সোনার গড়তে হবে। তিনি নবীণ ও বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে নতুন তালিকাভূক্ত বিজ্ঞ আইনজীবীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী, থার্ড ওয়ার্ল্ড একাডেমি অব সায়েন্স-এর ফেলো, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ শমশের আলী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক মহাব্যাবস্থাপক এম এ লতিফ, শওকত হোসেন এবং ইউআইটিএস-এর আইন অনুষদের ডিন অ্যাডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। স্বাগত বক্তব্য প্রদান করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ ইকবাল হাছান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ-সহ অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি