এমসিসির আজীবন সদস্যপদ পেলেন মাশরাফি

সুপ্রভাত ডেস্ক »

ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সম্মানসূচক আজীবন সদস্যপদ পেলেন মাশরাফি বিন মুর্তজা। এই দফায় মাশরাফিসহ মোট ১৯ জনকে এই সম্মাননা দিল অভিজাত প্রতিষ্ঠানটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এই ঘোষণা দেয় এমসিসি। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই সম্মাননা পেলেন মাশরাফি। ২০০৩ সালে এই সম্মান পান সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরি।

বিজ্ঞপ্তিতে এমসিসি লিখেছে, ‘বাংলাদেশের হয়ে প্রভাব বিস্তারি বোলিং অলরাউন্ডার হিসেবে ১৯ বছরের ক্যারিয়ার উপভোগ করেছেন মাশরাফি বিন মুর্তজা।’

বিশ্ব ক্রিকেটের অভিজাত সংস্থা থেকে এই সম্মান পেয়ে দারুণ আপ্লুত মাশরাফি বললেন, বাংলাদেশ ক্রিকেটের জন্যও এটি সম্মানের।

এমসিসি’র সম্মানসূচক আজীবন সদস্যপদ পাওয়া আমার ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি। মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, ডেল স্টেইন, রস টেইলর, ওয়েন মর্গ্যানের মতো গ্রেটদের সঙ্গে এই তালিকায় থাকতে পারা আনন্দের। বাংলাদেশের ক্রিকেটের জন্যও এটি স্বীকৃতি। সবার কাছে দোয়াপ্রার্থী, যেন সামনেও বাংলাদেশ ক্রিকেটের সম্মান ও মর্যাদা ধরে রাখতে পারি।”

এমসিসির আজীবন সদস্যপদ পাওয়ায় মাশরাফিকে অভিনন্দন জানিয়েছে বিসিবি। ৮টি টেস্ট খেলুড়ে দেশের মোট ১৭ জন নারী ও পুরুষ ক্রিকেটারকে এবার আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে। এছাড়া ক্রিকেটে অবদান রাখার জন্য নন প্লেয়িং ক্যাটাগরিতে পেয়েছেন আরও দুইজন। খবর বিডিনিউজ।

বাংলাদেশের মাশরাফি ছাড়া ভারত ও ইংল্যান্ড থেকে পাঁচ জন করে, নিউ জিল্যান্ড থেকে দুই জন এবং অস্ট্রেলিয়া, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা থেকে রয়েছেন এক জন করে।

তালিকার উল্লেখযোগ্য নামগুলোর মধ্যে আছেন- মহেন্দ্র সিং ধোনি, ঝুলন গোস্বামি, মোহাম্মদ হাফিজ, ওয়েন মরগ্যান, কেভিন পিটারসেন, মিতালি রাজ, যুবরাজ সিং, ডেল স্টেইন, সুরেশ রায়না ও রস টেইলর।