আত্মনিয়োগ করতে হবে দেশ গড়ার প্রত্যয়ে

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি নবীন বরণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সামার ২০২২ (জুলাই-ডিসেম্বর) সেশনের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, ইংরেজি ও জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের নবাগত ছাত্রছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠান ২৬ জুলাই অনুষ্ঠানের আহবায়ক ও ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. অনিন্দ্য কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিস আফরীন আহমদ হাসনাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর এ.বি.এম. আবু নোমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. নারায়ণ বৈদ্য। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান খালেদ বিন চৌধুরী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহউদ্দীন চৌধুরী, জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রশিদ। ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক জয়শ্রী দাশ এবং ইংরেজি বিভাগের প্রভাষক রিনি দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফার্মেসী বিভাগের ছাত্র মো. সাইফুল ইসলাম ইমন, সিএসই বিভাগের ছাত্রী তানিভা মুমতাহিন, ইংরেজী বিভাগের ছাত্র মোশারফ হোসেন, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ছাত্র সাইফুল ইসলাম জীবন। কোরআন তেলওয়াত করেন ফার্মেসী বিভাগের ছাত্র মিনহাজুল ইসলাম, গীতা পাঠ করেন সিএসই ছাত্রী শতাব্দী চৌধুরী ও ত্রিপিটক পাঠ করেন ইংরেজি বিভাগের ছাত্রী ঐন্দ্রিলা বড়য়া। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, বর্তমান বিজ্ঞানময় প্রতিযোগিতামূলক বিশ্বে যুগোপযোগী ও মানসম্পন্ন উচ্চ শিক্ষা গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীদের সুনাগরিক এবং দেশ প্রেমিক হিসেবে নিজেকে গড়ে তোলার পাশাপাশি একজন দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের তৈরী করতে হবে।

তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ভবিষ্যত প্রজন্ম হিসেবে নিজেদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার প্রত্যয়ে নিজেকে আত্মনিয়োগ করতে হবে।

উচ্চশিক্ষা প্রসারে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ছাত্র-ছাত্রীদের মানসম্পন্ন শিক্ষা প্রদান করে আসছে। ইতোমধ্যে অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণ করে সুনামের সাথে দেশ বিদেশে কর্মরত আছে। অত্র অঞ্চলের স্বল্প আয়ের মানুষদের কাছে শিক্ষা ও স্বাস্থ্য সেবা পৌছাঁনোর লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদ এই বিজিসি ট্রাস্ট প্রতিষ্ঠা করেছেন।

এখন এই প্রতিষ্ঠানেব সুনাম দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে পৌঁেছ দেওয়ার দায়িত্ব আপনাদের, আমি আশা করি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সেই দায়-দায়িত্ব সুচারুরূপে পালন করবেন। গেস্ট অব অনার বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিস আফরিন আহমদ হাসনাইন বলেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রতিষ্ঠাতার স্বপ্ন ছিল অত্র অঞ্চলের পিছিয়ে পড়া মানুষগুলো উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক এবং এই এলাকায় উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে পড়ুক। বিনা চিকিৎসায় কেউ যাতে কষ্ট না পায়। প্রতিষ্ঠাতার স্বপ্ন আজ সত্যি হয়েছে। কিন্তু এই প্রতিষ্ঠানকে এগিয়ে নেওয়া এবৎ সুনাম বৃদ্ধি করার দায়িত্ব আপনাদের। আজকের নবাগতদের কাছে এই আমাদের প্রত্যাশা। বিশেষ অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর এ.বি.এম. আবু নোমান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, অলসতা ও অযথা সময় নষ্ট না করে সঠিক পরিকল্পনা অনুসরণ করে অভিভাবকদের স্বপ্ন পূরণে নিজেদের পড়ালেখায় অধিক মনোযোগী হবে। শিক্ষার্থীদের তাদের স্বপ্ন পূরণের লক্ষ্যে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিট বাংলাদেশ এর চমৎকার ও মনোরম শিক্ষা সহায়ক পরিবেশে মানসম্পন্ন উচ্চ শিক্ষা গ্রহনের মাধ্যমে নিজেকে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে একজন যোগ্য প্রতিযোগী হিসেবে গড়ে তুলতে হবে। বিজ্ঞপ্তি