চবি ইংরেজি বিভাগের বরণ ও বিদায় সংবর্ধনা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ২৬ জুলাই চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, ইংরেজি বিভাগের প্রফেসর চৌধুরী মোহাম্মদ আলী, প্রফেসর ড. জাহাঙ্গীর বিন সরওয়ার ও প্রফেসর মাইনুল হাসান চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য।

উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগ অত্যন্ত প্রাচীন সমৃদ্ধ একটি বিভাগ। নবীন শিক্ষার্থীরা তাদের মেধার প্রতিফলন ঘটিয়ে একটি কঠিন প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে এ বিভাগে ভর্তি হবার সুযোগ লাভ করেছে। তাই তারা অত্যন্ত সৌভাগ্যবান। নবীন শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে তাদের মেধার প্রতিফলন ঘটিয়ে বিশ্ববিদ্যালয় প্রদত্ত সকল সুযোগ-সুবিধার সদ্ব্যবহার এবং যথাসময়ে শিক্ষাজীবন শেষ করে পরিবার, সমাজ ও দেশ-জাতির কল্যাণে ভূমিকা রাখবে মর্মে উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি বিদায়ী শিক্ষার্থীদের সফল কর্মময় জীবন প্রত্যাশা করেন। বিভাগে সদ্য যোগদানকৃত তিনজন শিক্ষককে উপাচার্য বরণ করে নেন।অনুষ্ঠানে বিভাগের পক্ষ থেকে উপাচার্যকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী শিমুল দে ও নৌশীন বিনতে কাসেম। অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি