অনন্যা গালি খেলেও তালি পাবে হাসনা!

সুপ্রভাত ডেস্ক »

‘পরাণ’ ছবিতে অনন্যা চরিত্রে অভিনয় করেছেন মিম। প্রচলিত, এই চরিত্রটির কারণেই ছবিটি ব্লকবাস্টার হিটের তকমা পেয়েছে। সঙ্গে চরিত্রটি দর্শকদের গালিও খেয়েছে প্রচুর! কারণ, সিনেমার দুই প্রেমিকের সঙ্গে অনন্যা তথা মিমের ডিলিং ভালো চোখে দেখেননি দর্শকরা।

মূলত সেই দিকটাই এবার সামনে টেনে আনলেন বিদ্যা সিনহা সাহা মিম। মজার ছলেই মিম জানালেন, অনন্যা গালি খেলেও প্রচুর তালি পাবে হাসনা। অর্থাৎ মুক্তি প্রতীক্ষিত ছবি ‘দামাল’-এ মিমকে পাওয়া যাবে হাসনা চরিত্রে। ধারণা করা হচ্ছে, অনন্যার পুরো বিপরীত চরিত্র হবে হাসনার।
রায়হান রাফী পরিচালিত ‘দামাল’ মুক্তি পাচ্ছে ২৮ অক্টোবর। যাতে মিমের নায়ক হিসেবে পাওয়া যাবে ‘পরাণ’র রোমান তথা নায়ক রাজকে! সেজন্যই গত মঙ্গলবার রাতে ‘দামাল’ সংবাদ সম্মেলনে মিম তুলে আনেন অনন্যা প্রসঙ্গ।

তার ভাষ্যে, ‘পরাণ’-এর অনন্যাকে দেখে যারা আমায় গালি দিয়েছেন, তারাই ‘দামাল’র হাসনাকে দেখে তালি দেবেন। এটাই আমার বিশ্বাস।’

‘পরাণ’কে ক্যারিয়ারের সেরা ছবি বলেও দাবি করেছেন মিম। বললেন, ‘দামাল’-এ খুব চ্যালেঞ্জিং চরিত্র করেছি। নিজেকে অনেক লাকি মনে করি মুক্তিযুদ্ধের সময়ের গল্পে কাজ করতে পেরে। এটি আমাদের গর্ব করার মতো একটা ছবি হয়েছে।’

১৯৭১ সালের স্বাধীন বাংলা ফুটবল দলের ঐতিহাসিক একটি ঘটনাকে কেন্দ্র করে ফরিদুর রেজা সাগরের গল্প ভাবনায় নির্মিত হয়েছে এটি। এর চিত্রনাট্য লিখেছেন নাজিম-উদ-দৌলা।

রাজ-মিম ছাড়াও নায়ক সিয়াম আহমেদ এই ছবিতে অভিনয় করেছেন। রাজ ফুটবল দলের অধিনায়ক আর সিয়াম হচ্ছেন স্ট্রাইকার। মিম-সিয়াম-রাজ ছাড়াও এতে অভিনয় করেছেন রাশেদ অপু, শাহনাজ সুমি, সামিয়া অথৈসহ অনেকেই। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।