নতুন চ্যাম্পিয়ন উদয়ন সংঘ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

আগের খেলায় ড্র করায় উৎসবটা পিছিয়ে যায়। আর শেষ খেলায় অবনমিত দল বিসিআইসি ক্রীড়া সংসদকে হারালেই মাদারবাড়ী উদয়ন সংঘের শিরোপা নিশ্চিত হবে। ধারাবাহিকতা অব্যাহত রেখে এ খেলায় ৫-০ গোলের বিশাল ব্যবধানে জিতে প্রথমবারের মত শিরোপা জয় করেছে নগরীর অন্যতম বানিজ্য এলাকার দলটি। প্রিমিয়ার লিগের সূচনা থেকে প্রতি আসরেই শক্তিশালী দল গঠন করে নিজেদের অবস্থান সুদৃঢ় করে এসেছে উদয়ন সংঘ। আর এবারের আসরে শুরু থেকে ভালো পারফর্ম করে একমাত্র অপরাজিত থেকেই পেয়েছে শিরোপার স্বাদ। তারা ৫ খেলায় জয় ও ৪ খেলায় ড্র করে। আর গোল দিয়েছে ২০টি ও হজম করেছে মাত্র ৩টি। এদিকে বিসিআইসি’র জালে প্রতিপক্ষরা সর্বোচ্চ ৩৭ গোল দিয়েছে, তারা গোল করেছে ৬টি।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগের পর্দা নামবে আজ। শেষ দিনে ব্রাদার্স ও চসিক একাদশের খেলার ফলাফলের উপর নির্ভর করছে রানার্সআপ। চসিক জিতলে ও ড্র হলে শতদল রানার্সআপ হবে, আর ব্রাদার্স জয় পেলে তখন শতদলের সাথে সমান ১৮ পয়েন্ট হবে। সেক্ষেত্রে তাদেরকে প্লে-অফ খেলতে হবে। তবে আজ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একই অনুষ্ঠানে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপে রানার্সআপ চট্টগ্রাম জেলা দলকে সংবর্ধনা জানানো হবে।

জয় ও শিরোপা নিশ্চিত- এমনটা মাথায় নিয়ে বাদ্যযন্ত্র, চ্যাম্পিয়ন লেখা সুন্দর গেঞ্জি ও বিলবোর্ড নিয়েই উদয়নের কর্মকর্তা ও সমর্থকরা মাঠে উপস্থিত হন। খেলা শেষে তাদের সকলে স্টেডিয়াম এলাকায় উৎসবে মাতে। শুরু থেকে দাপটে খেলে প্রথমার্ধেই ৪ গোলে এগিয়ে থাকে আনোয়ারের শিষ্যরা। আর দ্বিতীয়ার্ধে এক গোল করার পর আর গোল করার আগ্রহ দেখা যায়নি। ফয়সাল ও আরমান আকাশ ২টি করে এবং অপি এক গোল করেন।

ম্যাচসেরা ফয়সালের হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ও সাবেক কৃতি ফুটবলার মো. ফারুকুজ্জামান।
এম এ আজিজ স্টেডিয়ামে বিকেলের খেলায় মোহামেডান ব্লুজ ও চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি ২-২ গোলে ড্র করে এবারের আসর শেষ করেছে। ব্লুজের সৌরভ ও বন্দরের রয়েল একাই ২টি করে গোল করেন। এ খেলায় দ্বিতীয়ার্ধের ২০ মিনিটে ফাউলকে কেন্দ্র করে হাতাহাতি করায় দায়ে ব্লুজের বদলি রিজওয়ান কবির ও বন্দরের সালাউদ্দিনকে রেফারি জি এম চৌধুরী নয়ন লালকার্ড দিয়ে বহিস্কার করেন। এছাড়া শেষ দিকে বন্দর দলকে নিশ্চিত পেনাল্টি থেকে রেফারি বঞ্চিত করলে খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

ম্যাচসেরা রয়েলের হাতে নগদ এক হাজার ও ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মো. গিয়াসউদ্দিন। আজকের খেলা: ব্রাদার্স-চসিক একাদশ (বিকাল ৩টা)।