সরকার অবকাঠামোগত উন্নয়নে বদ্ধপরিকর

0
209

চকরিয়ায় উন্নয়ন প্রকল্প উদ্বোধনে এমপি জাফর #

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

চকরিয়া উপজেলা পরিষদের পাশে অবস্থিত পৌরসভার ঐতিহ্যবাহি প্রাচীন হাট মগবাজারকে উন্নয়নের মাধ্যমে অবশেষে ঢেলে সাজানো হচ্ছে। শতবছরের পুরানো বাজারটি একসময় বেচাকেনায় সরগরম থাকতো।

কিন্তু সময়ের পরিক্রমায় জৌলুস হারিয়ে ফেলে উপজেলার অধ্যাতিক পরিচিত বাজারটি। অবশ্য উন্নয়ন কাজের দৈন্যদশার কারণে বাজারটি ক্রমান্নয়ে শ্রীহীন হয়ে পড়ে। তাতে আস্তে আস্তে বাজার থেকে মুখ ফিরে নেয় সওদা করতে আসা লোকজন।আশার কথা হলো কক্সবাজার-১ (চকরিয়া- পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিশেষ তদবিরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাজারটি সম্প্রসারণে নতুন উদ্যোগ নিয়েছেন।

এরই অংশহিসেবে এলজিইডির “দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো প্রকল্প” এর আওতায় ৩ কোটি ১১ লাখ টাকা বরাদ্দের বিপরীতে নির্মিত হচ্ছে দ্বিতল বিশিষ্ট আধুনিকমানের বাজার সেড। চুয়াডাঙ্গার ঠিকাদারি প্রতিষ্ঠান মের্সাস আরএস এন্টারপ্রাইজ ২০১০-২০২০ অর্থবছরে ৩ কোটি ১১ লাখ টাকা বরাদ্দে বাজার সেড নির্মাণ কাজটি পেয়েছেন।

গত বুধবার মগবাজার প্রাঙ্গনে উপস্থিত থেকে নতুন বাজার সেড নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি বলেন,সরকার গ্রামীণ অবকাঠামোগত উন্নয়নে বদ্ধপরিকর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা এলজিইডির প্রকৌশলী কমল কান্তি পাল, পৌরসভার স্থানীয় কাউন্সিলর মো. জিয়াবুল হক, পৌরসভার কাউন্সিলর জামাল উদ্দিন, ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং স্থানীয় সুধীজন।