ভূমি আপিল বোর্ডের মামলার ভার্চুয়াল শুনানির সক্ষমতা যাচাইয়ের নির্দেশ ভূমিমন্ত্রীর

0
277

সুপ্রভাত ডেস্ক :

ভূমি আপিল বোর্ডের মামলা ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি করার সক্ষমতা যাচাইয়ের নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি।
তিনি আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারের কর্মসম্পাদন ব্যবস্থাপনার আওতায় মন্ত্রণালয়ের সঙ্গে তার অধীন দপ্তর ও সংস্থার ২০২০-’২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এ নির্দেশ দেন।
বর্তমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে ভূমি সেবা প্রদান করা ও ভবিষ্যত সক্ষমতা বৃদ্ধির জন্য ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যানকে এই নির্দেশ প্রদান করেন ভূমিমন্ত্রী।
ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাইফুজ্জামান চৌধুরী বলেন, ভূমি মন্ত্রণালয়ের ইউনাইটেড নেশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড ২০২০ অর্জনের জন্য জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মন্ত্রণালয়ের প্রশংসা আমাদের জন্য এক বড় পাওয়া।
তিনি বলেন, আর আমাদের কাছে জাতির এখন অনেক প্রত্যাশা। আমরা যেন স্বচ্ছতা ও দক্ষতার সঙ্গে আরও ভালভাবে কাজ করে এ অর্জন ধরে রাখতে পারি সেজন্য আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে।
বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী লক্ষ্য পূরণের সর্বোচ্চ চেষ্টা করার জন্য মন্ত্রণালয়ের দপ্তর ও সংস্থা প্রদানদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, এ বছরের ভাল কর্মকান্ডের একটি সুন্দর প্রতিচ্ছবি যেন আগামী বছর আমরা দেখতে পাই।
অনুষ্ঠানে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান বেগম উন্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. ইয়াকুব আলী পাটোয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আব্দুল হাই ও হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) মো. মশিউর রহমান নিজ নিজ দপ্তর ও সংস্থার পক্ষে ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে এপিএ চুক্তিতে স্বাক্ষর করেন এবং মন্ত্রণালয়ের পক্ষে ভূমি সচিব স্বাক্ষর করেন।