বিভিন্নস্থানে ঈদে মিলাদুন্নবীর র‌্যালি

0
182

রাউজান : আমাদের রাউজান প্রতিনিধি জানায়,রাউজানে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বর্ণাঢ্য মোটর র‌্যালী বের করেছে গাউসিয়া কমিটি রাউজান ফকির তকিয়া শাখা। গত ৩১ অক্টোবর শনিবার সকালে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডস্থ চারাবটতল বাজার  থেকে বের হওয়া র‌্যালিটি  চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের রাউজান উপজেলা সদরের জলিল নগর, মুন্সির ঘাটা, গহিরা হয়ে হালদা ব্রিজ থেকে পুনরায় চারাবটতল ফিরে এসে ফকির তকিয়া দরগাহ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন গাউসিয়া কমিটি রাউজান ফকির তকিয়া শাখার সভাপতি আল্লামা সিরাজুল ইসলাম সিদ্দিকী। মো. সৈয়্যদ মিয়া ও মইনুদ্দিন জামাল চিশতীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। উদ্বোধক ছিলেন  পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. জসিম উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন গাউসিয়া কমিটি রাউজান উপজেলা (উত্তর) শাখার সাধারণ সম্পাদক মাওলানা ইয়াসিন হোসাইন হায়দরী। বিশেষ অতিথি ছিলেন ৭ নম্বর রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরু, গাউসিয়া কমিটি রাউজান উপজেলা (উত্তর) শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন জামাল, দাওয়াতে খায়র সম্পাদক মাওলানা এম.এ মতিন, আহলে সুন্নাত ওয়াল জামায়াত রাউজান পৌরসভা ৯ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি জালাল উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সাহেদ উল্লাহ জনি, মো. মিজানুর রহমান (মুন্সি), মাওলানা ইসমাইল সিদ্দিকী, মাওলানা সাইফুল ইসলাম নেজামী, আশরাফ উদ্দিন তসলিম, হাজি মাওলানা ইদ্রিস, শাওন উদ্দিন নিজাম, আজিজুল হক, সাহেদ ইসলাম, নেজাম উদ্দিন, মো. খোরশেদ প্রমুখ।

চন্দনাইশ : আমাদের চন্দনাইশ প্রতিনিধি জানায়,১২ রবিউল আউয়াল আল্লাহর প্রিয় হাবীব নূর নবীর আগমন উপলক্ষে ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানা পরিচালনা কমিটির উদ্যোগে গত শুক্রবার সকাল ৮ ঘটিকায় চন্দনাইশ পৌর এলাকার দক্ষিণ গাছবাড়িয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ফকির পাড়া, দক্ষিণ জোয়ারা জিহস ফকির পাড়া, আবদুল বারী হাট, নয়া পাড়া, হরিণার পাড়া,  বুলার তালুক, ছাদেক মো. পাড়া, সাহিত্যিক পাড়া, বদলর কলঘর হয়ে মাদ্রাসা প্রাঙ্গণে এসে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (স.) ও বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব অধ্যাপক মো. তৈয়বুর রহমানের সভাপতিত্বে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও চন্দনাইশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু আহমেদ জুনু। বিশেষ অতিথি ছিলেন প্রবাসী মদিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক,  চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আবু রাশেদ মো. নুরুদ্দীন। এতে বক্তব্য রাখেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম সওদাগর।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাহিত্যিক আহমদ ছফা পরিষদ ও শুদ্ধ বানান চর্চা চন্দনাইশ উপজেলার সভাপতি শাহজাহান আজাদ, গাজী মো. বোরহান উদ্দীন, মহিউদ্দীন খোকন, মো. আবদুর রশিদ, কাজী মো.  হোসাইন, মো. মাসুদ, নুর মোহাম্মাদ, মাওলানা মো. ইয়াছিন আরাফাত মজদী, মাওলানা আবদুল মালেক, মাওলানা মো. নজরুল ইসলাম, মো. মিজান, হাফেজ জাহেদুল ইসলাম,  মো. তারেকসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক উপস্থিত ছিলেন। জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‍্যালিতে পতাকা বহন করেন শিক্ষার্থীরা এবং মাদ্রাসার ৪ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন। জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‌্যালি শেষে মাদ্রাসা চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা, মিলাদ, কিয়াম ও মোনাজাতের মধ্য দিয়ে পরিসমাপ্তি ঘটে।বক্তারা বলেন, প্রিয় নবী করিম (দ.) দুনিয়ায় আগমন করে ঈমানী আহ্বানে যে ভাবে বিশ্বের সকল জাতিকে ও সকল ধর্মের হানাহানি থেকে মুক্ত করে শান্তির পরশ দিয়েছিলেন ঠিক ওই শিক্ষাকে গ্রহণ করে আমাদেরকে দ্বীনি খেদমতে এগিয়ে যেতে হবে।