প্রফেসর সাহিদা আকতার একজন সফল শিক্ষক

0
136

স্মরণসভায় বক্তারা »

চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর সাহিদা আকতারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী স্মরণে বুদ্ধিজীবী শহীদ আলী করিম ফাউন্ডেশনের উদ্যোগে এক স্মরণসভা, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্যবস্ত্র বিতরণ ও মিলাদ মাহফিল ১৩ ডিসেম্বর সকালে খুলশি ঝাউতলার নৈতিক স্কুলে অনুষ্ঠিত হয়।
ফাউন্ডেশন ও নৈতিক স্কুলের সভাপতি চবির সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. গাজী সালেহ উদ্দীন এতে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর সাহিদা আকতারের সন্তান, পরিকল্পনা মন্ত্রণালয়ের ডাইরেক্টর ডেপুটি সেক্রেটারি সালেহীন তানভীর গাজী, শিক্ষিকা সানজিদা শারমীন গাজী, প্রজাপতি, রুপকথা, আরাস প্রমুখ। দোয়া ও মোনাজাত করেন মাওলানা জিল্লুর রহমান। সভায় প্রধান অতিথি বলেন প্রফেসর সাহিদা আকতার আজীবন শিক্ষার সেবাব্রতী হিসেবে হাজার হাজার শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত করে গেছেন। তিনি ছিলেন একজন সফল শিক্ষক। একজন রতœগর্ভা মাতা হিসেবেও প্রফেসর সাহিদা আকতার নারী সমাজের কাছে আদর্শিক প্রেরণাময়ী মাতা।
সভার সভাপতি প্রফেসর ড. গাজী সালেহ উদ্দীন বলেন প্রফেসর সাহিদা আকতারের মনপ্রাণ জুড়ে ছিল শিক্ষার জন্য সংগ্রাম। শিক্ষকতা ছাড়াও তিনি দরিদ্র মানুষের কল্যাণে সবসময় নিজের বেতনের ১টি অংশ নিরবে ব্যয় করতেন। শিক্ষকতার পাশাপাশি স্বাধীনতার স্বপক্ষে, বঙ্গবন্ধুর আদর্শে তিনি আমৃত্যু কাজ করে গেছেন।
সভা শেষে নৈতিক স্কুলের সকল শিক্ষার্থীদের মাঝে নতুন বস্ত্র ও খাদ্যসামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি