দেশগ্রামে ধর্ষণবিরোধী কর্মসূচি

0
150

দীঘিনালা : আমাদের দীঘিনালা প্রতিনিধি জানায়, দীঘিনালায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকালে কবাখালী ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কবাখালী ইউনিয়ন বিট পুলিশিং কমিটির সভাপতি মো. মাহবুব আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কবাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কবাখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. মফিজুর রহমান, নওশাদ আলী, আবদুল হান্নান, সিনিয়র সাব ইন্সপেক্টর আনোয়ার হোসেন এবং এস আই পিযুষ কান্তি দে প্রমূখ। সমাবেশে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধ সহ সকল প্রকার অপরাধ দমনে সামাজিকভাবে সোচ্চার ও সচেতন হওয়ার আহ্বান জানান।

সাতকানিয়া : আমাদের সাতকানিয়া প্রতিনিধি জানায়,স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান বলেছেন, দেশ যখনই কোন সমস্যা ও সংকটের মুখোমুখি হয় তখনই জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী সিদ্ধান্ত দেশের মানুষকে আলোর পথ দেখায়। সম্প্রতি ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড আইন চূড়ান্ত অনুমোদন দিয়ে বঙ্গবন্ধু কন্যা দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা নিপীড়িতদের মধ্যে আশার আলো জাগিয়ে তুলেছে। তিনি গত শুক্রবার বিকালে সাতকানিয়া উপজেলার কেরানিহাটে উপজেলা ধর্ষণ নিপীড়নবিরোধী জনতার ব্যানারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সাতকানিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনজুমান আরার সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, আলহাজ শফিকুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সাইফুল ইসলাম সুমন, একেএম আসাদ, নবাব আলী রকিব, পৌরসভা যুবলীগ সভাপতি ও কাউন্সিলর সাইফুল আলম সোহেল, কাউন্সিলর এনামুল কবির, জসিম উদ্দীন, কলিমুল্লাহ চৌধুরী, মো. আয়াজ, ইয়ামিনুর রহমান ইমন, মো. মানিক ও খোকা তালুকদার প্রমুখ। সমাবেশের আগে একটি র‌্যালি মহাসড়ক প্রদক্ষিণ করেন।