দুর্গাপূজা উপলক্ষে বিভিন্নস্থানে বস্ত্র ও অনুদান বিতরণ

0
170

দীঘিনালা : আমাদের দীঘিনালা প্রতিনিধি জানায়, শারদীয় দুর্গাপুজা উপলক্ষে দীঘিনালা উপজেলার দুর্গম রথিচন্দ্র কার্বারি পাড়ার গরিব দুস্থ পরিবারের শিশুদের মাঝে নতুন পোষাক বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার সকালে স্বপ্নশিখা ফাউন্ডেশনের উদ্যোগে এসব পোষাক ও শুকনো খাবারসামগ্রী বিতরণ করা হয়। পোষাক ও শুকনো খাবারসামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন স্বপ্নশিখা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব সবুজ চক্রবর্তী।

এসময় উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের সদস্য সন্জয় চক্রবর্তী, রন্জন দাশ, আশুতোষ দাশ, কাঞ্চন দাশ ও স্হানীয় স্কুল শিক্ষক ধনীময় ত্রিপুরাসহ স্থানীয় ব্যক্তবর্গ। এসময় দুর্গম রথিচন্দ্র কার্বারি পাড়ার ৭০ জন অসহায় হতদরিদ্র শিশুর মাঝে নতুন পোষাক এবং শুকনো খাবারসামগ্রী বিতরণ করা হয়। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে উপজেলার বিভিন্ন মন্দির ও পুজা মন্ডপে নগদ অনুদান প্রদান করেছে দীঘিনালা সেনা জোন। গত বুধবার সকালে বিভিন্ন মন্দির ও পুজা মন্ডপ পরিচালনা কমিটির সভাপতির হাতে অনুদান তুলে দেন, দীঘিনালা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মোহাম্মদ সাকিব হোসেন। এসময় দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের -শ্রী শ্রী নারায়ন মন্দির ও কালী মন্দির, মধ্য বোয়ালখালী এলাকার শ্রী শ্রী রাধা মাধব মন্দির, নয়মাইল এলাকার শ্রী শ্রী শারদীয়া দূর্গা মন্দির এবং বাবুছড়া ইউনিয়নের শ্রী শ্রী রাধা মাধব মন্দির কে নগদ পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদান করেন। এসময় দীঘিনালা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, দীঘিনালা জোন সবসময় পার্বত্য অঞ্চলে পাহাড়ি বাঙালি তথা সকল ধর্মাবলম্বী লোকজনের মাঝে যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা সেবা ও অনুদান প্রদান অব্যাহত রেখেছেন, পূর্বেও দীঘিনালা জোন জাতি ধর্ম নির্বিশেষে সকলকে সাহায্য সহযোগিতা করে আসছে, বর্তমানে করছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। তিনি আরোও বলেন, দেশে বর্তমান কোভিড-১৯ এর প্রাদুর্ভাব এবং পরিস্থিতি বিবেচনা করে বিগত বছরের ন্যায় জাঁকজমকপূর্ণ ভাবে দুর্গোৎসব পালন করা যাচ্ছে না বিধায়, সকলকে সামাজিক দূরত্ব এবং করোনা প্রতিরোধের লক্ষ্যে যাবতীয় বিধি-নিষেধ মেনে চলে উৎসব সম্পন্ন করার জন্য অনুরোধ জানান।

রাউজান : আমাদের রাউজান প্রতিনিধি জানায়, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ৭নম্বর রাউজান ইউনিয়নে ৯টি পুজা মন্ডপের পুজােিদর মধ্যে এবিএম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে বস্ত্র বিতরন করা হয়। গত ২০ অক্টোবর দুপুরে রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত বস্ত্র বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু। রাউজান ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক এনামুল হকের সঞ্চলনায় অনুষ্ঠিত বস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানের উদ্বোধন করেন রাউজান উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী।

বস্ত্র বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুমন দে,রাউজান পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল লতিফ, রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ফজল কাদের, আবদুল কাদের মুন্না, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক, রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি সারজু মোহাম্মদ নাসের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক শওকত হোসেন, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, মাসুদল আলম, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সাধারন সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেম্বার প্রভাত পাল কালু, দিলিপ নাথ, দিলিপ দে, শিক্ষক সমির কান্তি ভট্টচায্য।