টোকিও অলিম্পিক নিয়ে ‘যেকোনো কিছু ঘটতে পারে’

0
73

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক নিয়ে স্থগিতসহ ‘যেকোনো কিছু ঘটতে পারে’ বলে শুক্রবার স্বীকার করেছেন জাপানের মন্ত্রী পরিষদের একজন সদস্য। ভাইরাসের সঙ্গে লড়াই করছে জাপানসহ বিশ্বের অধিকাংশ দেশ। এমন পরিস্থিতিতে এই প্রথম টোকিও গেমসটি নিয়ে অনিশ্চয়তার বিষয়ে মত প্রকাশ করলেন জাপানের কোনো সিনিয়র কর্মকর্তা।
জাপানের প্রশাসনিক, নিয়ন্ত্রক ও সংস্কার বিষয়ক মন্ত্রী তারো কোনো অলিম্পিক বাতিল হওয়ার সম্ভাবনাকে নাকচ না করে বলেন, বৃহত্তর শহর টোকিওসহ দেশের অন্যান্য অঞ্চল বর্তমানে রাস্ট্রীয় জরুরি অবস্থার আওতাধীন রয়েছে এবং সেটি ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে।
মন্ত্রী কোনো হচ্ছেন মন্ত্রিসভার প্রথম এক সদস্য, যিনি প্রধানমন্ত্রী ইয়োশিহিদো সুগা’র ‘নিরাপদ ও সুরক্ষিত গেমস’ আয়োজনের জেদের সঙ্গে ভিন্ন মত পোষণ করলেন। এই সপ্তাহে জাপানে জরুরি অবস্থা জারির আওতা আরো বাড়ানো হয়েছে। এদের মধ্যে ওসাকা ও কায়োতোসহ ১১টি প্রদেশ অন্তভুর্ক্ত রয়েছে।
এর আগে জাপানের সাবেক পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা প্রভাবশালী মন্ত্রী কোনো বলেন, ‘করোনা পরিস্থিতিতে যেকোনো কিছুই ঘটতে পারে। স্থানীয় আয়োজক কমিটি ও আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে (আইওসি)। অবশ্যই একটি বিকল্প পরিকল্পনা প্রনয়ন করতে হবে। সরকার অবশ্য অলিম্পিক ও প্যারালিম্পিক আয়োজনের চূড়ান্ত প্রস্তুতি নিয়ে রেখেছে।’ খবর : ডেইলিবাংলাদেশ’র।