চট্টগ্রামের সব প্রবেশমুখ দৃষ্টিনন্দন করে তোলা হবে

0
258

এয়ারপোর্ট রোডের কাজ পরিদর্শনে প্রশাসক

সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, এক সময় প্রাচ্যের রাণী হিসেবে পরিচিত ছিল এই চট্টগ্রাম। পাহাড়, সাগর, নদী এ তিনের সমন্বয়ে চট্টগ্রাম হয়ে উঠেছে প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভূমি। মূলত অপরিকল্পিত নগরায়ন, শহরমুখী মানুষের ¯্রােত, অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ এবং যেখানে-সেখানে শিল্প-কারখানা গড়ে ওঠার ফলে নগরী তার সৌন্দর্য হারিয়েছে। চট্টগ্রামের সব প্রবেশমুখ দৃষ্টিনন্দন করে সাজিয়ে তোলা হবে। বদলে যাবে শহরের পরিবেশ।
গতকাল বিকেলে নগরীর সিমেন্ট ক্রসিং থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তার উভয় পাশে সৌন্দর্যবর্ধন কাজ পরিদর্শনকালে প্রশাসক এসব কথা বলেন।
তিনি রাস্তার উভয় পাশ ও মিডআইল্যান্ডের সৌন্দর্য বৃদ্ধির জন্য আরো বেশি বাহারী ফুলের গাছসহ বিভিন্ন গাছের চারা রোপণ ও দৃষ্টিনন্দন করে ফুটিয়ে তোলার জন্য চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ স্থপতি এ কে এম রেজাউল করিমকে নির্দেশ দেন।
এ সময় প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসাইন, আবু ছালেহ, নির্বাহী প্রকৌশলী অসিম বড়ুয়া, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, মো. সেলিম, সমীর মহাজন লিটনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি