‘এই বিরতি কোহলির জন্য ভালো হবে’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরের পর থেকে ক্রিকেট থেকে দূরে রয়েছেন ভারতের সেরা ব্যাটার বিরাট কোহলি। এই বিরতি কোহলির জন্য ইতিবাচক হবে বলে মনে করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা। ম্যাকগ্রার মতে, এই বিরতিটা কোহলিকে আরো পরিণত হতে সহায়ক হবে। সেরা ফর্মে ফেরার জন্য কি করতে হবে, সেটা ভালো বোঝেন কোহলি নিজেই।

২০১৯ সালের নভেম্বরে সর্বশেষ সেঞ্চুরি করেন কোহলি। তার আগে টেস্ট ও ওয়ানডে মিলিয়ে ৭০টি সেঞ্চুরি করেন তিনি। টি-২০তে কোন সেঞ্চুরি নেই তার। কোহলির রান পাওয়া নিয়ে চিন্তিত ক্রিকেটপ্রেমীরা।
শুধুমাত্র ভারতের মধ্যেই সেটি সীমাবদ্ধ হয়ে থাকেনি। বিশ্ব ক্রিকেটের অনেক তারকাই কোহলির বড় ইনিংসের অপেক্ষায় আছেন। তাদেরই একজন ম্যাকগ্রা। কোহলির ব্যাটে বড় রানের অপেক্ষায় আছেন তিনিও।

বর্তমানে ভারতে এমআরএফ পেস ফাউন্ডেশনের পরিচালক হিসেবে দায়িত্বে আছেন ম্যাকগ্রা। ভারতীয় ক্রিকেটের হালচাল নিয়ে ম্যাকগ্রার সাথে কথা বলেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

সেই আলোচনা জুড়েই ছিলো কোহলি প্রসঙ্গ। এছাড়া ভারতের নতুন তারকা পেসার উমরান মালিক ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিয়েও কথা বলেছেন তিনি। গেল মাসে শেষ হয়েছে আইপিএল। এরপর থেকে মাঠের বাইরে আছেন কোহলি। আগামী পহেলা জুলাই থেকে আবারও মাঠে দেখা যাবে ভারতের সাবেক অধিনায়ককে। খবর ডেইলি বাংলাদেশ’র। ইংল্যান্ড সফরে স্থগিত হওয়া একটি টেস্ট খেলতে নামবে ভারত। টেস্ট শেষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ আছে টিম ইন্ডিয়ার। ইংল্যান্ড সফর দিয়ে কোহলির ফর্মে ফেরার প্রত্যাশায় ভারত।

আইপিএলের পর বিরতি কোহলিকে আরো ভালো ব্যাটার বানাবে বলে মনে করেন ম্যাকগ্রা। তিনি বলেন, ‘ক্রিকেট অনেক বেশি আত্মবিশ্বাসের খেলা। কোহলিও অনেক আত্মবিশ্বাসী খেলোয়াড়। সে যখন ভালো পারফর্ম করে, তখন রানের পর রান করে যায়।’