সড়ক বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান তলিয়ে গেছে পানিতে

রাউজানের বিভিন্ন স্থানে ভাঙন

নিজস্ব প্রতিনিধি, রাউজান »

ভারীবর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে রাউজানের ডাবুয়া ইউনিয়নের দক্ষিণ হিংগলা, বণিক পাড়া, রাউজান পৌরসভার সাপলঙ্গা, সাহানগর, ঢেউয়া পাড়া, হাজি পাড়া, শরীফ পাড়া, পালিত পাড়া, দাশ পাড়া, ছিটিয়া পাড়া সুলতানপুর জান মোহাম্মদ পাড়া, জলিলনগর বাস স্টেশন, বেরুলিয়া, সুলতানপুর কাজী পাড়া, বণিক পাড়া, জানালীহাট, সন্দ্বীপ পাড়া, শরতের দোকান, চিকদাইর ইউনিয়নের দক্ষিণ সর্তা, ডাবুয়া ইউনিয়নের কেউকদাইর এলাকার জনগণের চলাচলের সড়ক, বসতবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান পানিতে ডুবে গেছে।

গত ১৯ জুন রোববার দিাবাগত রাত থেকে ভারীবর্ষণ হলে পাহাড়ি ঢলের পানি নেমে খাসখালী খালের দক্ষিণ হিংগলা, পালিত পাড়া এলাকা, ডাবুয়া খালের চিকদাইর ইউনিয়নের ক্ষেত্রপাল মন্দির এলাকা, কলমপতি খালের ঢেউয়া পাড়া এলাকা, রাউজান খালের পূর্ব রাউজান এলাকা, খলিলাবাদ মঙ্গলছড়ি খালের পূর্ব রাউজান, মুখছড়ি খালের কেউটিয়া এলাকায় ভাঙন সৃষ্টি হয়েছে।

পাহাড়ী ঢলের পানিতে ফকিরহাট সড়ক, পশু হাসপাতাল সড়ক, পালিত পাড়া সড়ক, দক্ষিণ হিংগলা কলমপতি সড়ক, দাস পাড়া সড়ক, জগৎ ধর সড়ক, হাফেজ বজুলুর রহমান সড়কের হাজি পাড়া এলাকা পানিতে ডুবে গেছে। পাহাড়তলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দুটি মাটির গুদামঘর বিধস্ত হয় ভারীবর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে।

এ ব্যাপারে রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভারীবর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে রাউজানের পাহাড়তলীতে দুুটি গুদাম ঘর বিধস্ত হয়েছে। রাউজানের বিভিন্ন এলাকায় ভারীবর্ষণ ও পাহাড়ি ঢলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করে স্থানীয় জনপ্রতিনিধিদের তালিকা তৈরি করে দেয়ার জন্য বলা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি তালিকা পাঠালে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।