আইপিএল ভেন্যু নিয়ে আপত্তি তিন দলের

0
96

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের সম্ভাব্য ভেন্যুর তালিকা গত শনিবার প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেখানে আপত্তি জানিয়েছে তিনটি ফ্র্যাঞ্চাইজি। মূলত নিজেদের শহরে ভেন্যু না থাকায় আপত্তি জানিয়েছে দলগুলো।
জানা গেছে, ভেন্যুর তালিকায় মোহালির নাম না থাকায় বিসিসিআইকে চিঠি দিয়েছেন পাঞ্জাব কিংসের কর্ণধার নেস ওয়াদিয়া। একই কারণে চিঠি পাঠিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালসও।
ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএলের চতুর্দশ আসরের ম্যাচগুলো মুম্বাই, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু, দিল্লি ও আহমেদাবাদে আয়োজন করতে চায় বিসিসিআই। প্রাথমিক পরিকল্পনায় হায়দরাবাদ থাকলেও রাজ্য ক্রিকেট সংস্থায় কিছু সমস্যা থাকার কারণে দিল্লিকে বেছে নেয়া হয়েছে।
ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে নাখোশ পাঞ্জাব। তবে শুধু মোহালিতে খেলা না রাখা নিয়েই নয়, আরো অনেক বিষয় নিয়ে বিসিসিআইকে চিঠি দিয়েছে পাঞ্জাব কিংস।
এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমে ওয়াদিয়া বলেন, আমরা বিসিসিআইকে চিঠি পাঠিয়েছি। জানতে চেয়েছি কেন আমাদের মাঠে আইপিএল অনুষ্ঠিত হবে না? এর পাশাপাশি কোন জিনিসের ভিত্তিতে স্টেডিয়াম বাছাই করা হল, সেটাও জানতে চেয়েছি।
এদিকে রাজস্থান রয়্যালস চাইছে তাদের মাঠে আইপিএল করার ব্যাপারে রাজস্থান সরকার ও রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন উদ্যোগী হোক। তারাই কথা বলুক বিসিসিআইয়ের সঙ্গে। এ বিষয়ে রাজস্থান রয়্যালসের এক কর্তা বলেন, রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন পর্যালোচনা করে দেখছে জয়পুরে কেন খেলা দেয়া গেল না। এরপর তারা বিসিআইকে চিঠি দেবে।
সানরাইজার্স হায়দরাবাদের পক্ষ থেকে প্রকাশ্যে কিছু বলা না হলেও তেলেঙ্গানার শিল্প ও প্রযুক্তি মন্ত্রী কে টি রামা রাও টুইট করে বলেছেন, বিসিসিআই ও আইপিএল কমিটির কাছে হায়দরাবাদে আইপিএল ম্যাচ করার আর্জি জানাচ্ছি।
তিনি আরো লিখেছেন, আমাদের রাজ্যে কোভিড বিধি মেনে চলা হচ্ছে। তাই অন্য বড় শহরের তুলনায় হায়দরাবাদে কোভিড আক্রান্তের সংখ্যা অনেক কম। আমরা সরকারের তরফ থেকে সবরকম সাহায্যের আশ্বাস দিচ্ছি। খবর : ডেইলিবাংলাদেশ’র।