শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করল চসিক

শতাধিক স্থাপনা উচ্ছেদ করল চসিক

সাগরিকা থেকে অলংকার মোড় 

নগরীর সাগরিকা থেকে অলংকার মোড় পর্যন্ত সড়কের পাশে সরকারি জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনাগুলো গতকাল মঙ্গলবার সকালে সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নির্দেশে উচ্ছেদ করা হয়েছে।

চসিকের নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব এর নেতৃত্বে এ অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অভিযানকালে রাস্তার উভয় পাশে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে ছিল ভাসমান টং দোকান, ফলের দোকান, বাস কাউন্টারসহ নানা স্থাপনা। এ উচ্ছেদের ফলে উক্ত স্থানে ড্রেন সংযোগ সহজতর হবে। এতে জলাবদ্ধতা নিরসনসহ পিসি রোডে উন্নয়ন কাজ দৃশ্যমান হবে। দখলমুক্ত এ সকল স্থানে পুনরায় অবৈধ স্থাপনা কেউ গড়ে তুললে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন চসিক প্রশাসক।

এ প্রসঙ্গে তিনি বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে আমি জিরো টলারেন্স নীতিতে অবস্থান নিয়েছি। তাই কাউকে ছাড় দেয়া হবে না। দখলদাররা যতবড় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় থাকুক না কেন তারা প্রচলিত আইনকে তোয়াক্কা না করে পারবে না। তাই যারা অবৈধ দখলদারকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন তাদেরকেও শাস্তি ভোগ করতে হবে।