নগরীতে মানববন্ধন : স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর হওয়ার তাগিদ

‘নিজে ভাল থাকি, সবাইকে ভালো রাখি’ শ্লোগানে ‘ঘরের বাইরে মাস্ক পরি, বিপদমুক্ত ও নিরাপদ থাকি’ দাবিতে মানববন্ধনের আয়োজন করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম। গতকাল নগরীর এ কে খান মোড়ে আয়োজিত মানববন্ধন ও গণজমায়েতে বক্তারা বলেন, করোনা মহামারীতে অনেকে অতি আপনজন হারিয়েছেন। অনেকে পরিবার উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়েছে। চিকিৎসা ব্যবস্থা, শিক্ষা ও অর্থনীতি ভেঙ্গে পড়েছে। মাস্ক ব্যবহারে সাধারণ মানুষের অসচেতনতার কারণে পুরো দেশ করোনার হুমকিতে আছে। ঘরের বাইরে গেলে মাস্ক পরলে এ সংক্রমণ ব্যাধি থেকে নিজেকে বাঁচানো ও পরিবারকে সুরক্ষা দেয়া সম্ভব।
সরকার মাস্ক বাধ্যতামূলক করে আইন ও নির্দেশনা দিলেও জনগণের মধ্যে এ বিষয়ে কোনো তৎপরতা নাই। ক্যাব আকবরশাহ থানার সভাপতি ও লিও ক্লাব সভাপতি ডা. মাসবাহ উদ্দীন তুহিনের সভাপতিত্বে ও ক্যাব ডিপিও জহুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান, চসিকের সদ্য বিদায়ী কাউন্সিলর আবিদা আজাদ, পাহাড়তলী থানার সাব ইনসপেক্টর মনির হোসেন, ক্যাব মহানগরের যুগ্ন সম্পাদক মোহাম্মদ জানে আলম, ক্যাব সদরঘাট থানার সভাপতি শাহীন চৌধুরী, ক্যাব খুলসী থানা সভাপতি প্রকৌশলী লায়ন হাফিজুর রহমান, ক্যাব আকবর শাহ থানার সাধারণ সম্পাদক দিদার প্রধান, ক্যাব পশ্চিম ষোলশহর ওয়ার্ড সভাপতি অধ্যাপক হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক আখতার হোসেন, লায়ন ইয়ুথ এক্সচেঞ্জ চেয়ারম্যান লায়ন নবীউল হক সুমন, লিও জেলা সভাপতি এইচ এম হাকিম, ক্যাব পাঁচলাইশের আবদুল মাজেদ ভাষানী, ক্যাব পাহাড়তলীর হারুন গফুর ভুইয়া, ক্যাব আকবর শাহ থানার ডা. কিশোর কুমার আচায্য, নারী নেত্রী ইয়াছমিন প্রমুখ।
বক্তারা বলেন, ‘সরকার করোনা মহামারি থেকে জনগণকে সুরক্ষা দেবার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছেন। কিন্তু করোনা রোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরা বাধ্যতামূলক আইনের প্রয়োগে শিথিলতার কারণে ঝুঁকি তৈরি হচ্ছে। তাই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে জনগণকে বাধ্য করার জন্য স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে যথাযথ উদ্যোগ নিতে হবে’। বিজ্ঞপ্তি