২১ পয়েন্টের খানা-খন্দ ভরাট করতে চসিককে চিঠি দিলো সিএমপি

স্ট্যান্ড রোডে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। মনে হয় যেনো রাস্তার মাঝখানে পুকুর। হেলাল সিকদার

নিজস্ব প্রতিবেদক :

টানা বর্ষণে নগরীর বিভিন্ন রাস্তাঘাটের বেহাল অবস্থা। খানা-খন্দে প্রধান সড়কগুলোতে চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে। আজকে যেখানে ছোটো গর্ত, কাল সেখানে বড় গর্তে রূপ নিচ্ছে। এসব গর্তে পড়ে অনেক গাড়ি বিকল হয়ে যাচ্ছে এবং এতে যানজট দেখা দিচ্ছে। তাই এসব রাস্তা মেরামতের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে চিঠি দিয়েছে মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।
এবিষয়ে পুলিশের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন,‘ প্রধান সড়কগুলোতে গর্তের সৃষ্টি হওয়ায় যান চলাচল মারাত্মক বাধাগ্রস্ত হচ্ছে। একইসাথে গাড়ি যেমন নষ্ট হচ্ছে তেমনিভাবে মানুষের স্বাস্থ্যঝুঁকিও বাড়ছে।’
কোন পয়েন্ট মেরামতের জন্য উল্লেখ করেছেন জানতে চাইলে তিনি বলেন, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী বরাবরে পাঠানো চিঠিতে ২১টি পয়েন্টের কথা উল্লেখ করা হয়েছে।
যেসব পয়েন্ট উল্লেখ করা হয়েছে সেগুলো হলো- রিয়াজউদ্দিন বাজার ফুটওভার ব্রিজের সামনে এবং তিনপুল হতে গোলাম রসুল মার্কেট পর্যন্ত, বোস ব্রাদাস ও রাইফেলস ক্লাব পর্যন্ত, পলোগ্রাউন্ড হতে আটমার্সিং মোড়ের উভয়পাশ, সদরঘাট কালিবাড়ি মোড় সিটি কলেজ মোড় হয়ে ইসলামিয়া কলেজ মোড় পর্যন্ত, স্ট্যান্ড রোডের বাংলাবাজার হতে মাঝিরঘাট হয়ে সদরঘাট পর্যন্ত, নতুনব্রিজ হয়ে ফিসারিঘাট পর্যন্ত, প্রবর্তক মোড় হতে ন্যাশনাল হাসপাতাল পর্যন্ত, কদমতলী শুভপুর বাসস্ট্যান্ড সামনে থেকে রশিদ বিল্ডিং হয়ে ফকিরের মাজার পর্যন্ত, বহদ্দাহারহাট হক মার্কেটের সামনে বাস টার্মিনালের মুখে এবং বাদুরতলা হয়ে বড় গ্যারেজ পর্যন্ত, জিইসি মোড় পেনিনসুলার সামনে থেকে মুরাদপুর মোড় হয়ে বিবিরহাট পর্যন্ত, এমইএস কলেজের সামনে, দেওয়ানহাট ব্রিজ থেকে ওয়াসা মোড় পর্যন্ত, স্টারশিপের সামনে থেকে অক্সিজেন মোড় পর্যন্ত, ধনিয়ালাপাড়া মোড় হয়ে চৌমুহনী পর্যন্ত, দেওয়ানহাট সিএসডি গোডাউন হতে রুপসা বেকারি হয়ে পাহাড়তলী বাজার পর্যন্ত, অলংকার ,োড় হতে সরাইপাড়া পর্যন্ত, একেখান থেকে কুটুমবাড়ি পর্যন্ত, কাস্টমস মোড়ের চারদিক, সিমেন্ট ক্রসিং হতে ইপিজেড পর্যন্ত, বোট ক্লাব থেকে পিসিটি টার্মিনাল পর্যন্ত এবং পতেঙ্গা নারিকেল তলা র‌্যাব-৭ অফিসের সামনের এলাকা।