১৮ মাস পর চবিতে ক্লাস শুরু আজ

খুলল আবাসিক হল

চবি সংবাদদাতা »
আঠার মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলসমূহ খুলে দেয়া হয়েছে। গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে হলসমূহ খোলার ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এছাড়া আজ মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হচ্ছে।
গতকাল সোমবার সকাল দশটায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের শহিদ আব্দুর রব হল এবং পর্যায়ক্রমে অন্যান্য হল আনুষ্ঠানিকভাবে খুুলে দেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এসময় শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, ফুল, চকোলেট এবং কলম ইত্যাদি দিয়ে বরণ করে নেয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের যেসব আবাসিক শিক্ষার্থী কমপক্ষে এক ডোজ টিকা নিয়েছেন তাদেরকে হলে থাকার অনুমতি দেয়া হয়েছে।
এদিকে, দীর্ঘদিন পর হলে ফিরতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।
সোহরাওয়ার্দী হলের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থী মঈনুল তালুকদার বলেন, ‘দীর্ঘদিন পরে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়ায় আমরা খুবই আনন্দিত। আমরা চাই বিশ্ব মহামারি করোনার সময় বিশ্ববিদ্যালয়কে যতটুকু মিস করেছি, তার চেয়ে বেশি ভালবাসা দিয়ে যেন ক্যাম্পাস জীবন কাটাতে পারি। আজকে হল খুলে দেওয়ার মাধ্যমে দীর্ঘদিন ধরে আমাদের থমকে যাওয়া মেধা যেন আবার শানিত হয়ে উঠে এই প্রত্যাশা।’
উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, এতোদিন যে স্থবিরতা ছিল, সেটার অবসান ঘটেছে। যত দ্রুত সম্ভব সব শিক্ষার্থীদের আমরা হলে নিয়ে আসতে পারি সেটাই লক্ষ্য। আজকের এই কর্মসূচি, আমাদের পরবর্তী কর্মসূচি এবং সিদ্ধান্ত গ্রহণে অনুপ্রেরণা দেবে।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে হলের কার্যক্রম পরিচালনা করার সর্বোচ্চ চেষ্টা করা হবে।