১৪৫৭ নমুনায় শনাক্ত ৯৮

করোনা
নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৯৮ জন। সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৪৫৭ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৯৮ জনের। এতে করোনায় মোট শনাক্তের সংখ্যা ৩২ হাজার ২৬৩ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৩৩ নমুনার মধ্যে ৩৬ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৭ নমুনায় ১০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৮৪ জনে ২৫ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ২৮ নমুনায় ৫ জন, ইম্পেরিয়ালে ৫৪ জনে ১২ জন, শেভরনে ২৩ নমুনায় ৩ জন, আরটিআরএলে ৮ নমুনায় ২ জন এবং মা ও শিশু হাসপাতালে ২০ নমুনায় ৫ জন করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে সোমবার কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২শ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩শ তে গিয়েও পৌঁছে। তবে গত কিছুদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা আবারো নিম্নমুখী।