১২০ কোটি টাকার আইস জব্দ

উখিয়ায় আটক ৪

মাদক পাচারে চাকরিচ্যুত পুলিশ সদস্যও জড়িত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজারের উখিয়ার পালংখালী থেকে ২৪ কেজি ২০০ গ্রাম ক্রিস্টালমেথ (আইস) এর চালান জব্দ করেছে র‌্যাব। এ সময় চার পাচারকারীকে আটক করা হয়। জব্দকৃত এই মাদকের আনুমানিক বাজার মূল্য ১২০ কোটি টাকা।

গতকাল রোববার দুপুর ১২টার দিকে র‌্যাব-১৫ এর কক্সবাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

আটককৃতরা হলেন ইমরান ওরফে ইরান মাঝি (৩৩), রুবেল ওরফে ডাকাত রুবেল (২৬), আলাউদ্দিন (৩৫) ও জয়নাল আবেদীন ওরফে কালাবদা। এদের মধ্যে আলাউদ্দিন চাকরিচ্যুত পুলিশ সদস্য।
খন্দকার আল মঈন বলেন, মিয়ানমার থেকে চা পাতার বস্তায় করে ক্রিস্টালমেথ বাংলাদেশে আনা হচ্ছিল। গোপন খবরের ভিত্তিতে রোববার ভোররাতে পালংখালীর শফিউল্লাহ কাটা এলাকায় অভিযান চালানো হয়। পরে ক্রিস্টালমেথ জব্দ করার পাশাপাশি আটক করা হয় চারজনকে।
তিনি আরও বলেন, আলাউদ্দিন মাদক পরিবহনের কারণেই বাংলাদেশ পুলিশ থেকে চাকরিচ্যুত হন। এরপরও সীমান্ত এলাকা দিয়ে তিনি পুনরায় মাদক কারবার চালিয়ে আসছিলেন। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। পরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন, সহকারী পরিচালক এএসপি সাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।