সড়কে ছয় প্রাণহানি

নগর ও উপজেলায় পৃথক দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক »

সড়কে মৃত্যু যেন থামছে না। নগর ও বিভিন্ন উপজেলায় সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। নগরে কাভার্ডভ্যানের চাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুর ২টায় পাহাড়তলী থানার সাগরিকা কনকা সিএনজি পাম্প মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আনোয়ার হোসেন (২৯) ও জাহেদুল ইসলাম (৩০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি দ্রুতগামী কাভার্ডভ্যান মোটরসাইকেলকে চাপা দেয়। এতে দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হন।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই মারা যান। কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে। চালক পালিয়ে গেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

লোহাগাড়া

লোহাগাড়ায় ড্রাম্প ট্রাকের সাথে বিপরীতমুখী মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশার মধ্যে সংঘর্ষের ঘটনায় কন্যাশিশুসহ ২ জন নিহত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটেছে লোহাগাড়া উপজেলা পুটিবিলা ইউনিয়নের নালারকুল এলাকায় দরবেশহাট ডিসি সড়কে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন। নিহতরা হলেন মোটরসাইকেল আরোহী উপজেলার গৌড়স্থান গ্রামের তৌহিদ (২০) ও সিএনজিচালিত অটোরিকশা যাত্রী পানত্রিশা গ্রামের ফারিহা আক্তার (৮)। আহতদের মধ্যে রয়েছেন মোটরসাইকেল চালক জিসান ও অটোরিকশা চালক নাছির এবং একই গাড়ির তিন যাত্রী।

জানা গেছে, দ্রুত গতির ড্রাম্প ট্রাকটির সাথে বিপরীতমুখী সিএনজি অটোরিকশার মধ্যে সংঘর্ষ হয়। ট্রাকচালক দ্রুতগতিতে ঘটনাস্থল ত্যাগ করতে গিয়ে মুখোমুখী সংঘর্ষ হয় মোটরসাইকেলের সাথে। নিহতরা ঘটনাস্থলে প্রাণ হারান বলে স্থানীয়রা জানান। খবরপেয়ে লোহাগাড়া থানা পুলিশ লাশ উদ্ধার করে এবং ক্ষতিগ্রস্ত মোটরসাইকেল ও অটোরিকশা হেফাজতে নেয়।

মিরসরাই

মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় এক নারী নিহত হয়েছেন। তার নাম মোছাম্মৎ আক্তার (৪০)। তিনি জোরারগঞ্জ ইউনিয়নের দিিক্ষণ সোনাপাহাড় গ্রামের জসিম উদ্দিনের স্ত্রী। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় ফারদিন মডেল ফিলিং স্টেশনের ২০০ গজ দক্ষিণে ঢাকামুখী সড়কে এ দুর্ঘটনা ঘটে।জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর জানান, বুধবার সকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ফারদিন ফিলিং স্টেশনের ২০০ গজ দক্ষিণে অজ্ঞাত গাড়ির চাপায় মোছাম্মৎ আক্তার নামে এক নারী নিহত হন। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। গাড়িটি শনাক্তে চেষ্টা চলছে।

টেকনাফ

টেকনাফে বাসের ধাক্কায় এক পথচারী মৃত্যু হয়েছে। মঙ্গলবার কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে এ দুর্ঘটনা ঘটে।মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে কক্সবাজার থেকে টেকনাফগামী একটি মাইক্রোবাসের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়। নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে না পারলেও জনতার সহায়তায় মাইক্রো চালককে গ্রেফতার করা হয়েছে।টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, গাড়ির চালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানো হয়েছে।

প্রতিবেদনটি তৈরিতে সহায়তা করেছেন লোহাগাড়া, মিরসরাই ও টেকনাফ প্রতিনিধি