স্থানীয় সরকারমন্ত্রীকে মেয়র বর্ষায় দুর্ভোগ কমাতে কাজ করছে চসিক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
এ সময় তারা কুশল বিনিময় এবং মহানগরের চলমান ও ভবিষ্যতের সম্ভাব্য উন্নয়নমূলক কাজ নিয়ে আলোচনা করেন।
মেয়র বলেন, আসন্ন বর্ষা মৌসুমে জনদুর্ভোগ কিভাবে কমানো যায় সে ব্যাপারে আন্তরিতার সাথে কাজ করছে চট্টগ্রাম সিটি

করপোরেশন। নগরীতে বিদ্যমান প্রধান নালা ও খালসহ ছোট বড় সকল নালার পরিচ্ছন্নতা কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে চালানো হচ্ছে। পরিচ্ছন্নতার ব্যাপারে জনসাধারণকে সচেতন করতে কাউন্সিলরদের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে প্রচরণামূলক কার্যক্রম জোরদার করা হচ্ছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কাজে আরো গতিশীলতা আনা প্রয়োজন বলেও মন্তব্য করেন মেয়র।

তিনি বলেন, মেগা প্রকল্পের চলমান কাজের কারণে পানিপ্রবাহ যেখানে বাধাপ্রাপ্ত হচ্ছে তা অপসারণে সিডিএকে প্রাতিষ্ঠানিকভাবে অনুরোধ জানানো হবে। বৃষ্টির কারণে রাস্তাঘাটে যাতে বড় ধরনের গর্তের সৃষ্টি না হয় তাৎক্ষণিক ব্যবস্থা নিতে আধুনিক সরঞ্জামে করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগকে প্রস্তুত রাখা হবে বলেও জানান মেয়র।

মহানগরের যে সব জায়গায় আলোক স্বল্পতার সমস্যা ছিল তার অনেকাংশকেই এলইডি ল্যাম্প পোস্ট বসিয়ে আলো ঝলমল এলাকায় পরিণত করা হয়েছে।

করপোরেশনের ব্যয় মেটাতে সম্ভাব্য আয়বর্ধক প্রকল্প বাস্তবায়নের নানাদিক খতিয়ে দেখা হচ্ছে। এতে করপোরেশনের আয় বৃদ্ধির পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও নাগরিক সেবার পরিধির বিস্তৃতি ঘটবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মেয়র। স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা তুলে ধরে বলেন, চট্টগ্রামের উন্নয়নে গৃহিত সকল যৌক্তিক উদ্যোগের সফল বাস্তবায়নে স্থানীয় সরকার মন্ত্রণালয় সিটি করপোরেশনকে সর্বোচ্চ সহযোগিতা দেবে। বিজ্ঞপ্তি