সেপ্টেম্বরের মধ্যে বিমানবন্দর এলাকার সড়ক সংস্কার চান মেয়র

সেপ্টেম্বরের মধ্যে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়ক সংলগ্ন সব সড়ক নির্মাণ, সংস্কার ও সৌন্দর্যবর্ধনের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি গতকাল সোমবার বর্ষার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চলমান সড়ক সংস্কার কার্যক্রম পরিদর্শন করেন। নগরীর রুবি সিমেন্ট সংলগ্ন খালের পাশে সম্ভাব্য সড়ক নির্মাণস্থল পরিদর্শন করার পর বিমানবন্দর মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালসমৃদ্ধ চত্বর নির্মাণের কাজের অগ্রগতি দেখেন এবং ১০ সেপ্টেম্বরের মধ্যে কাজ শেষ করার জন্য প্রকৌশল বিভাগকে নির্দেশ দেন।

এ সময় মেয়র বলেন, উদ্বোধনের অপেক্ষায় থাকা টানেল, বিমানবন্দর আর বন্দর ও ইপিজেডের বাণিজ্যিক সম্ভাবনার সর্বোচ্চ সুফল ঘরে তুলতে এ এলাকার সড়কের মান রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। পাশাপাশি বিমানবন্দর দিয়ে গমনাগমন করা মানুষের দৃষ্টিনন্দন ভ্রমণ নিশ্চিতে জোর দিচ্ছি আমাদের সংস্কৃতির সাথে সামঞ্জস্যশীল সৌন্দর্যবর্ধনে।

এ সময় উপস্থিত ছিলেন চসিকের কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুল হুদা, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, প্রকল্প পরামর্শক প্রকৌশলী জীবন কৃষ্ণ দাশসহ স্থানীয় নেতৃবৃন্দ।

নগরীর গুরুত্বপূর্ণ এ মোড়ের নির্মাণাধীন চত্বরে থাকছে বাংলার ঐতিহ্যবাহী সাম্পানের ম্যুরাল। মেয়র রেজাউল দায়িত্ব গ্রহণের পরপরই শহরের সৌন্দর্যবর্ধনের মাধ্যমে নান্দনিক চট্টগ্রাম গড়ার যে পরিকল্পনা নিয়েছেন তারই অংশ বঙ্গবন্ধুর ম্যুরালসমৃদ্ধ এ চত্বর। প্রায় ৮২ লাখ টাকা ব্যয়ে বিমানবন্দরের প্রবেশমুখে কর্ণফুলীর তীরে নির্মাণাধীন চত্বরে একটি জলাধার থাকবে। এর ওপর বসানো হবে সাম্পান। আর থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। নদী থেকেও বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখা যাবে। বিজ্ঞপ্তি