সুষ্ঠু রাজনীতির মাধ্যমে জনসেবা করতে হবে

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী »

সুদীর্ঘ ২৬ বছর পর বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ১ম দিন গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত বাঁশখালী বালিকা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। দু’দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিন অনুষ্ঠান হবে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে। এতে কমিটি ঘোষণা করা হবে।

জানা গেছে, সম্মেলন শুরুর কিছুক্ষণ পর কক্সবাজারে প্রধানমন্ত্রীর ৭ ডিসেম্বরে প্রোগ্রামের যাওয়ার ব্যস্ততা দেখিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বক্তব্য দেন এবং বক্তব্য শেষ করেই কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন। এর আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ২৬ বছর পর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে অথচ সম্মেলনে জাতীয় পতাকা, সাংগঠনিক পতাকা, আওয়ামী লীগের দলীয় পতাকা নেই। এইটা রাজনীতির প্রতি অবহেলা। অনুষ্ঠান নেতা-কর্মী-সমর্থকদের মুগ্ধ করতে আরও সুন্দর করা যেত। বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী ও বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক দল। এখানে এমপি বাহিনী, সভাপতি বাহিনী, সাধারণ সম্পাদক বাহিনী, চেয়ারম্যান বাহিনী করে আওয়ামী লীগ রাজনীতিকে ধ্বংস করবেন না। তৃণমূলের শক্তিই রাজনীতির প্রধান শক্তি। সুষ্ঠু রাজনীতির মাধ্যমে জনসেবা করতে হবে। আসুন দেশপ্রেম ও আওয়ামী লীগের প্রতি আন্তরিকতা দেখিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাই।

সম্মেলনের উদ্বোধক দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি বলেন, যারা অন্যদল থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছেন তারা ভোটের সময় নৌকার বিরোধীতা করে রাজনীতি করে। ব্যক্তি ও পারিবারিক স্বার্থের জন্য আওয়ামী লীগ রাজনীতির নাম ভাঙায়। আওয়ামী লীগের প্রত্যেক নেতা কর্মীদের ওদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি’র সভাপতিত্বে এবং বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুরের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, প্রধান বক্তা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, বাঁশখালী পৌরসভার মেয়র এস এম তোফাইল বিন হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী, দপ্তর সম্পাদক শ্যামল দাশ, উপজেলা মহিলা লীগের সভাপতি রেহেনা আক্তার কাজেমী, যুব মহিলা লীগের সভাপতি রওকাতুন নুর প্রিয়তা, চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, বৈলছড়ী ইউপি চেয়ারম্যান কপিল উদ্দিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নীল কণ্ঠ দাশ প্রমুখ।