সিওসি ’৮৬ এর পারিবারিক মিলনমেলা সস্পন্ন

সিওসি’৮৬ এর পারিবারিক মিলনমেলায় কানাডা প্রবাসী বন্ধু শাহজাহান কবির ভূঁইয়াকে সম্মাননা জানাচ্ছেন প্রফেসর ড. মোহীত উল আলম ও সংগঠনের আহবায়ক মনজুর মোর্শেদ ফিরোজ সহ সম্মানিত অতিথিবৃন্দ

চট্টগ্রামের আগ্রাবাদে এম্ব্রোশিয়া রেস্টুরেন্টে সিওসি ’৮৬ এর আহ্বায়ক মনজুর মোর্শেদ ফিরোজের সভাপতিত্বে ১৪৪ তম মাসিক সভা ও পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত হয়। সভাপতি সভায় উপস্থিত সকল অতিথি, সিওসির ও পরিবারের সদস্যদের স্বাগত জানিয়ে দেশের বেকারত্বকে কর্মক্ষম জনগোষ্ঠীতে পরিণত করার জন্য সরকারের প্রতি বিশেষ অনুরোধ জানানো হয়।

চট্টগ্রামের প্রকৃতি ও পরিবেশের নান্দনিকতা রক্ষা করে উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে পরিকল্পনায় নগর পরিকল্পনাবিদ ও সুধীদের সহযোগিতায় কর্মকা- এগিয়ে নেয়ার জন্য এবং আগত বর্ষার মৌসুমে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সিটি কর্পোরেশনের মেয়রের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় বক্তারা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার কথা তুলে ধরেন। খাদ্য দ্রব্যের মূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের দৈনন্দিন ব্যয় বৃদ্ধি পাওয়ায় হতাশা ব্যক্ত করেন। বর্তমানে দেশের অর্থনৈতিক ক্রান্তিলগ্নে অতিরিক্ত অধিক মুনাফা ও অসাধু মজুতদারদের কারণে কাঁচা সবজিসহ সকল খাদ্যদ্রব্য, নিত্য ও অপরিহার্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার সীমাকে অতিক্রম করেছে। এমতাবস্থায় সরকার তথা স্থানীয় প্রশাসনের নেতৃত্বে অসাধু মজুতদারদের সিন্ডিকেট ভেঙে দিয়ে বাজারের দ্রব্যমূল্য মনিটরিং ব্যবস্থা আরো জোরদার করার জন্য সিওসি-৮৬’র এর পক্ষ থেকে জোর দাবি জানানো হয়। এছাড়া দ্রব্যমূল্য বৃদ্ধি রোধের জন্য সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে মর্মে বক্তারা অভিমত ব্যক্ত করেন। সভা পরবর্তী অতিথি ও সদস্যদের জন্য মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, যাদু প্রদর্শনী ও চমৎকার আপ্যায়নের আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, প্রফেসর ড. মোহীত উল আলম, আশরাফুল আলম হিরণ, সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার সম্পাদক রুশো মাহমুদ, আ.ন.ম. ওয়াহিদ দুলাল, প্রকৌশলী আবু হেনা মুহাম্মদ তারেক ইকবাল, অধ্যাপক শাহজাহান কবির ভূঁইয়া, ডা. সাগর চৌধুরী, অধ্যাপক বিজয় ভৌমিক, সৈয়দ মুহম্মদ রিদুয়ান, প্রকৌশলী সিদ্ধার্থ শংকর সরকার, ডা. অসীম কুমার চৌধুরী, মাহাবুবর রহমান রূপক, ক্যাপ্টেন আলাউদ্দিন, ডা. গৌতম চৌধুরী, ডা. আশরাফুল করিম, ডা. ইশা চৌধুরী, আশফাকুর রহমান বিপ্লব, সৈয়দ জাবিদ হোসাইন, ডা. হাসান মুরাদ, এডভোকেট সীমান্ত তালুকদার, মহসীন উল কাদের,মাহবুবুর রহমান শিবলী, মোহাম্মদ হেলাল উদ্দিন, প্রকৌশলী শহীদুল আলম, আমজাদ হোসাইন, আনোয়ারুল হাসান চৌধুরী, প্রকৌশলী নুরুল আলম সোহেল, শাহ মুহাম্মদ ইমরান, আনোয়ারুল আজিম মামুন, মোস্তাফিজুর রহমান মামুন, আবুল কালাম আজাদ কিরন, শেখ মোহাম্মদ খালেদ, সাইফুল ইসলাম লেলিন, মাহফুজুল হক সেলিম, শাহিদ নাঈম, আজমল আহমদ, সোহেল জাহান, মাহাবুবর রহমান বাহার, ক্যাপ্টেন ইমরানউল্লা হক, মোহাম্মদ মাঈনউদ্দিন মিলন, আনোয়ারুল হক টিটু, মাহামুদুর রহমান, ডা. আবু তারেক মো. শাহেদ সুমন, ক্যাপ্টেন মাহাবুবুর রহমান রূপক, সাইফুল ইসলাম, ডা. আব্দুল আহাদ রাইহান উদ্দিন, মোহাম্মদ মিজানুর রহমান, মো. বোরহান উদ্দীন, মাহাফুজুল আমিন, আসাদ জামান, আসাদ জামান, আলমগীর আলম, প্রকৌশলী মোহাম্মদ আজম, জাহিদ হোসেন, শেখ ফজলে আজিম,প্রমুখ। বিজ্ঞপ্তি