সাকিব-তামিম হলো না কথা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

এর আগেও তারা একসঙ্গে অনুশীলন করেছেন। ম্যাচে তো ব্যাটিংও করেছেন জুটি বেঁধে। কিন্তু সাকিব আল হাসান আর তামিম ইকবালের মধ্যকার ‘দ্বন্ধ’ নিয়ে এভাবে প্রকাশ্যে আলোচনা হয়নি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মুখ খোলার পর এখন এই আলোচনা সব জায়গায়। সাকিব-তামিম ‘শক্র’ হলে একসঙ্গে কীভাবে খেলবেন? খেলার মধ্যে বোঝাপড়াটা তো খুবই গুরুত্বপূর্ণ। যেহেতু এমন একটা কথা ছড়িয়েছে। তাই ইংল্যান্ড সিরিজের আগে নেট প্র্যাকটিসে চোখ ছিল গণমাধ্যমকর্মীদেরও। সাকিব গতকাল সোমবার সকালেই দেশে ফিরেছেন। সেভাবে বিশ্রাম না নিয়ে তিনি চলে এসেছেন অনুশীলনে। খবর জাগোনিউজ’র
মিরপুর শেরে বাংলার ইনডোরে প্র্যাকটিস করতে দেখা গেছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। মজার ব্যাপার হলো, যাদের নিয়ে আলোচনা, সেই সাকিব-তামিম পাশাপাশি নেটেই ব্যাটিং প্র্যাকটিস করেছেন। মিরপুর ইনডোরের খোলা আকাশের নিচে ন্যাচারাল টার্ফে নেট প্র্যাকটিস করেন বাংলাদেশ দলের এই দুই তারকা। কিন্তু তাদের কেউ কথা বলতে দেখেননি। চার পান্ডব সাকিব, তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম নেটে ব্যাটিং ঝালিয়ে নিয়েছেন। ডানদিক থেকে ধরলে এক আর দুই নম্বর উইকেটে প্র্যাকটিস করেছেন সাকিব আর তামিম। মাহমুদউল্লাহ আর মুশফিক তিন আর চার নম্বর উইকেটে। আধা ঘণ্টার ওপর ব্যাটিং করেছেন সাকিব-তামিম। এরপর তামিম বিশ্রামে গেলেও সাকিব সরাসরি চলে আসেন চার নম্বর উইকেটে। কোনো বিরতি না দিয়ে ফের প্র্যাকটিস শুরু করেন। সাকিবের অন্ততপক্ষে ৫-৭ মিনিট আগে দুই নম্বর উইকেট ছেড়ে চলে যান তামিম।
সাকিব তখনও এক নম্বরে ব্যাট করছিলেন। তামিম গিয়ে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে অনেকটা সময় কথা বলেন। সাকিব সেদিকে না গিয়ে সরাসরি চলে যান পরের নেটে।