সাংবাদিকতা বিভাগে ভর্তি হলেন দীঘি

সুপ্রভাত ডেস্ক »

চলচ্চিত্রের চরিত্রে অনেকেই বনে যান সাংবাদিক। তবে চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি শুধু পর্দায় নয়, বাস্তবেও জানতে চান এ পেশা সম্পর্কে। আর এ কারণে এবার ভর্তি হয়ে গেলেন সাংবাদিকতা বিভাগে।

গত বুধবার (১০ আগস্ট) রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে ভর্তি হয়েছেন তিনি।

দীঘি গত এইচএসসি পরীক্ষায় পাশ করেছিলেন। অপেক্ষা করছিলেন অনার্সে ভর্তির। আর সেখানে বেছে নিয়েছেন পছন্দের বিষয়-সাংবাদিকতা।
দীঘির ভাষ্য, ‘ফিল্ম অ্যান্ড মিডিয়া সম্পর্কে আরও বেশি জানতে চাই। আর এ কারণে সাংবাদিকতায় ভর্তি হয়েছি। যত বেশি জ্ঞান অর্জন করতে পারবো তত বেশি উন্নতি করতে পারবো। সাংবাদিকতা আমার জন্য এডিশনাল মজার ব্যাপার।’

এতে বাবারও মত আছে বলে জানান দীঘি। তিনি আরও বলেন, ‘বাবাকে বলেছিলাম এই বিষয়ে পড়তে আগ্রহী। সে কারণে তিনি বরাবরের মতো আমার মতকে প্রাধান্য দিয়েছেন। আমি যেমন খুশি, বাবাও তেমন খুশি হয়েছেন।’

দীঘি চলতি বছর রাজধানীর স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ ৩.৭৫ পেয়ে এইচএসসি পাশ করেছেন।

অন্যদিকে, একসময়ের শিশু শিল্পী দীঘি বর্তমানে নায়িকা হিসেবে কাজ করছেন। পূর্ণাঙ্গ নায়িকা হিসেবে গত বছর দীঘির অভিষেক হয়। তার প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এরপর তাকে দেখা গেছে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমায়। কিছুদিন আগে ওটিটিতে তার অভিষেক হয়েছে ‘শেষ চিঠি’ নামের একটি ওয়েব ফিল্মের মাধ্যমে। যেখানে তার নায়ক ইয়াশ রোহান। এতে দীঘির অভিনয় প্রশংসিত হয়েছে।