সংস্কার, উন্নয়নকাজ শীঘ্রই শুরু হবে : ধর্ম প্রতিমন্ত্রী

আন্দরকিল্লা জামে মসজিদ ও জমিয়তুল ফালাহ

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, আন্দরকিল্লা শাহী জামে মসজিদ এবং জমিয়তুল ফালাহ্ মসজিদ ও কমপ্লেক্স-সংস্কার, নির্মাণকাজ অতি দ্রুত সময়ের মধ্যে শুরু করা হবে।

তিনি গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা প্রশাসন চট্টগ্রাম ও ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের যৌথ উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আন্দরকিল্লা শাহী জামে মসজিদ এবং জমিয়তুল ফালাহ্ মসজিদ ও কমপ্লেক্স-এর উন্নয়ন নিয়ে এ সভার আয়োজন করা হয়।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন প্রধানমন্ত্রী নিজ উদ্যোগে ৬৪ জেলায় ৫৬৪ টি মডেল মসজিদ নির্মাণকাজ শুরু করেছেন। ইতোমধ্যে ২০০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন।

বতর্মান সরকার ঢাকা-চট্টগ্রামসহ ৬৪ জেলায় বহু উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কাজে সহযোগিতা এবং স্মার্ট বাংলাদেশ গঠনে সম্মিলিতভাবে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) ফয়সল মাহমুদ, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এবং পুলিশ সুপার (অপারেশন) নেসার উদ্দিন আহমদ।

ফিল্ড সুপারভাইজার মো. জয়নাল আবেদিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমদ, নির্বাহী প্রকৌশলী রাহুল গুহ, জমিয়তুল ফালাহ্ মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মো. আলাউদ্দিন, আন্দরকিল্লা শাহী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আনোয়ারুল হক আযহারী প্রমুখ। বিজ্ঞপ্তি