শেখ কামাল যুব গেমসের পর্দা উঠছে ২৬ ফেব্রুয়ারি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে যাত্রা করা শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের মশাল এখন ঢাকায়। টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে সকালে মশাল প্রজ্বলন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের কো-চেয়ারম্যান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। খবর জাগোনিউজ’র
মশাল প্রজ্বলন করে বিওএ সভাপতি হস্তান্তর করেন তারকা হকি খেলোয়াড় রাসেল মাহমুদ জিমি ও শুটার কামরুন নাহার কলির হাতে। ২০জন তারকা ক্রীড়াবিদের হাতবদল হয়ে মশাল টুঙ্গিপাড়া থেকে ঢাকায় পৌঁছায়। প্রথম বিওএ ভবনে এবং পরে ধানমন্ডি আবাহনী ক্লাব শেখ কামালের প্রতিকৃতির সামনে নেওয়া হয়।
২৬ ফেব্রুয়ারি আর্মি স্টেডিয়ামে শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে মূল মশাল প্রজ্বলন করবেন এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে স্বর্ণ জেতা অ্যাথলেট ইমরানুর রহমান ও গত এসএ গেমসে স্বর্ণ জেতা কারাতেকা মারজান আক্তার প্রিয়া। এবারের গেমসও জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে হচ্ছে। এখানে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের সর্বোচ্চ বয়সসীমা ১৭ বছর। প্রথম স্তরে দেশের সব উপজেলার খেলোয়াড়রা ৬৪টি জেলায়, দ্বিতীয় স্তরে ৬৪টি জেলা দল ৮টি বিভাগীয় শহরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এবার চূড়ান্ত বা জাতীয় পর্যায়ে ৮টি বিভাগীয় দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। মোট ১৯৩টি ইভেন্টে ১৯৩টি স্বর্ণ, ১৯৩টি রৌপ্য এবং ২৮৭টি তা¤্র পদকের জন্য ৪ হাজার ক্রীড়াবিদ চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।