শিরোপা জিতে অনন্য রেকর্ড করলো কিষোয়াণ ক্লাব

প্রথম বিভাগ ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং অনুপ বিশ্বাস এন্ড ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ প্রথম বিভাগ ফুটবল লিগ ২০২২ আসরে শিরোপা জয় করে প্রিমিয়ারে উঠেছে নবাগত কিষোয়াণ স্পোর্টিং ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল দুপুরে অঘোষিত ফাইনালে তারা জানে আলম সাব্বিরের গোলে রাইজিং স্টার ক্লাবকে হারিয়ে এ গৌরব অর্জন করে।

এনিয়ে কিষোয়াণ ক্লাব টানা সাফল্যে অনন্য রেকর্ড গড়েছে। ২০২০ সালে চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের নিবন্ধন নিয়ে তৃতীয় বিভাগ লিগে সূচনা করে চ্যাম্পিয়ন হয়। এরপর ধারাবাহিকতা বজায় রেখে ২০২১ সালে দ্বিতীয় ও ২০২২ সালে প্রথম বিভাগে শিরোপা জিতে প্রিমিয়ারে উঠে আসে।

এর আগে কোন দল এ কৃতিত্ব অর্জন করতে পারেনি। ৮ খেলা শেষে ১৫ পয়েন্ট নিয়ে কিষোয়াণ ক্লাব ও রাইজিং স্টার মঙ্গলবার দুপুরে ‘অঘোষিত’ ফাইনালে খেলতে নামে। নতুন খেলোয়াড় অন্তর্ভূক্ত করে বাড়তি শক্তি নিয়ে নেমেছে রাইজিং স্টার। শুরু থেকে শেষ পর্যন্ত ছিল তীব্র প্রতিদ্বন্দ্বিতা।

এরমধ্যে ৪৫ মিনিটে জানে আলম সাব্বিরের গোলে লিড পায় কিষোয়াণ স্পোর্টিং ক্লাব। একক প্রচেষ্টায় বক্সে ঢুকে রক্ষণভাগকে ফাঁকি দিয়ে বৃদ্ধিমত্তার সাথে বল জালে প্লেস করেন (১-০)। রাইজিং স্টারও গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ করেছে। বারবার প্রতিরোধের মুখে থেকেও শেষ দিকে সহজ সুযোগ পায়। গোলমুখের কাছ থেকে জাহাঙ্গীরের শট ক্রসবারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয়। শেষ বাঁশি বাজার সাথে সাথে কিষোয়াণ ক্লাব খেলোয়াড় ও কর্মকর্তারা উৎসবে মেতে উঠেন। ৯ খেলায় কিষোয়াণ ক্লাব সর্বোচ্চ ১৮ পয়েন্ট। আজ দুটি খেলার মধ্য দিয়ে এবারের আসরের পর্দা নামবে। দুপুর পৌনে একটায় জেলা পুলিশ একাদশ-পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থা এবং পৌনে ৩টায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাব-বাকলিয়া একাদশ প্রতিদ্বন্দ্বিতা করবে। নওজোয়ান জিতলে ১৭ পয়েন্ট নিয়ে রানার্সআপ হবে। এ ফলাফলে কর্ণফুলী ক্লাব ও বাকলিয়ার পয়েন্ট সর্বনিন্ম সমান ৭ হবে। তখন তাদের প্লে-অপ খেলতে হবে।

আজকের ম্যাচ ড্র হলে বাকলিয়া একাদশ মুক্ত হয়ে কর্ণফুলী ক্লাবের অবনমন নিশ্চিত হবে। ম্যাচসেরা কিষোয়াণের জানে আলম সাব্বিরের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মো. ইউনুছ। এদিকে বিকেলে অপর খেলায় রেলওয়ে রেঞ্জার্স ৪-১ গোলে কল্লোল সংঘকে পরাজিত করে এবারের আসর শেষ করেছে। বিজয়ী দলের কিরণ ২ ও সাজ্জাদ ১ গোল করেন। অপরটি ছিল আত্মঘাতি। কল্লোলের একমাত্র গোল করেন রাশেদ। ৯ খেলায় রেলওয়ে’র ১৫ ও কল্লোলের ১২। ম্যাচসেরা কিরণের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ডা. তিমির বরণ চৌধুরী।

আজকের খেলা: জেলা পুলিশ একাদশ-পটিয়া উপজেলা ক্রীড়া (১২টা ৪৫), নওজোয়ান ক্লাব-বাকলিয়া একাদশ (২টা ৪৫)।