শিক্ষাজীবন কাজে লাগাতে পারলে সাফল্য অনিবার্য

ইউআইটিএসর বসন্তকালীন নবীনবরণে সুফি মিজান

বাংলাদেশের অন্যতম শিল্প-গ্রুপ পিএইচপি ফ্যামিলি ও ইউআইটিএস বোর্ড ট্রাস্টিজের চেয়াম্যান, একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, কঠোর পরিশ্রম কখনো বৃথা যায় না। শিক্ষাজীবন যথাযথভাবে কাজে লাগাতে পারলে জীবনে সাফল্য অনিবার্য। এজন্য চেষ্টা, সাধনা ও কঠোর পরিশ্রম করতে হবে। পার্থিব অগ্রগতির পাশাপাশি নৈতিক উন্নয়ন জাতির সার্বিক সমৃদ্ধির জন্য অপরিহার্য।
তিনি নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীদের মধ্যে তোমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হওয়ার সুযোগ লাভ করেছ। তোমাদের সে সুযোগকে কাজে লাগাতে হবে। সুশিক্ষিত, আদর্শ ও বিনয়ী মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানবসেবায় আত্মনিয়োগ করতে হবে।
৩০ মে বিকাল ৪ টায় অনলাইন মাধ্যমে দেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এর বসন্তকালীন সেমিস্টার ২০২১-এর ভার্চুয়াল নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর সাবেক অধ্যাপক ও বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী ড. মোহাম্মদ কায়কোবাদ ও ইউআইটিএস-এর উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান নবীনবরণে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
এছাড়া আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিজ্ঞ আইনজীবী ও ইউআইটিএস-এর আইন উপদেষ্টা অ্যাডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাজহারুল হক, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুল ইসলাম, লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন জনাব সৈয়দা আফসানা ফেরদৌসী, ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক ড. নজরুল ইসলাম, প্রক্টর মো. তারিকুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসানের সঞ্চালনায় পবিত্র কুরআন তিলাওয়াত করেন জনসংযোগ কর্মকর্তা মো. ওমর ফারুক, নাতে রাসুল সা. পরিবেশন করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ ইকবাল হাছান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ।
বিশ্ববিদ্যালয়ের বিভাগসমূহের বিভাগীয় প্রধান, দেশ বরেণ্য শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ ভার্চুয়াল নবীনবরণে উপস্থিত ছিলেন।
অতিথিবৃন্দের বক্তব্য ও আলোচনাপর্ব শেষে ইউআইটিএস-এর শিক্ষক-শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি